বেড়ায় বেকারী ফ্যাক্টারির মালিককে অর্থদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ১৮:২৪

পাবনা বেড়া উপজেলায় বেকারী ফ্যাক্টরেিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১টি বেকারীর মালিককে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা দুইটার  দিকে উপজেলা র্নিবাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে বিএসটিআই এর অনুমোদন না থাকা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ এর তারিখ না থাকা, ময়লা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা, খাবার তৈরির স্থানে নোংরা  থাকা, খাবার অনুপোযোগী রং ব্যবহার করা, নোংরা ও ময়লা পরিবেশে খাবার প্যাকেটজাত করার অপরাধে, বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারা মোতাবেক ‘মেমরী ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীকে’ ৫০ হাজার টাকা নগদ অর্থদন্ড করে ভ্রাম্যমান আদালত।

এসময় মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন রকমের বিস্কুট, কেক, ব্যবহারের অনুপযোগী তেল এবং বিস্কুটে ব্যবহার করা কৃত্তিম রং ইত্যাদি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আরো উপস্থিত ছিলেন, স্যানিটারি ইন্সপেক্টর আঃ সালাম ও আইন  শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

এ ব্যাপারে ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বলেন, পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি বেকারীতে অভিযান পরিচালনা করা হবে এবং আইনানুক ব্যবস্থা নেয়া হবে।  

এবিএন/নির্মল সরকার/জসিম/রাজ্জাক

 

এই বিভাগের আরো সংবাদ