রাঙ্গাবালিতে বালিকা মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের ঘোষণা জেলা প্রশাসকের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ১৭:৪৪

পটুয়াখালী জেলার দক্ষিণ সমুদ্র উপকূলীয় এলাকায় নব গঠিত রাঙ্গাবালী উপজেলায় বিভিন্ন সরকারি দপ্তর, এইচ.এস.সি সমমানের পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ, প্রাথমিক বিদ্যালয়, তহসিল অফিস ও রাঙ্গাবালী ও ছোট বাইশদিয়া ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন।

গতকাল বুধবার পটুয়াখালীর  জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মামুনুর রশিদ রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার মো.মাসফাকুর রহমান এর সভাপতিত্বে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সরকারি কর্মকর্তা, এন.জি.ও প্রতিনিধি, সুধী ও সাংবাদিকদের উপস্থিতিতে এক পরিচিতি ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে প্রধান অতিথি ও জেলা প্রশাসক  মো. মতিউল ইসলাম চৌধুরীর কাছে রাঙ্গাবালী সদর ইউপি চেয়ারম্যান মামুন খান জানান যে, রাঙ্গাবালী উপজেলায় কোন বালিকা মাধ্যমিক বিদ্যালয় না থাকায় নারী শিক্ষার প্রসার মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে এবং একটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের জন্য জেলা প্রশাসকের কাছে দাবি করলে, জেলা প্রশাসক বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে তাৎক্ষনিকভাবে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য জনাব মহিব্বুর রহমান মহিব এর সাথে মুঠোফোনে যোগাযোগ করে উপস্থিত সকলের মতামত জেনে তিনি রাঙ্গাবালীতে একটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের সরকারি জমি ও ৬ মাসের মধ্যে অবকাঠামো নির্মাণ করে বিদ্যালয়টির কার্যক্রম শুরু করার ঘোষণা দেন।

পরে জেলা প্রশাসক বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারকে সার্বিক সহযোগিতা করার জন্য এবং স্কুল নির্মাণের লক্ষ্যে একটি শক্তিশালী কমিটি এবং ব্যাংক হিসাব খোলার অনুরোধ জানান।  সভা শেষে এবং বিভিন্ন স্থান পরিদর্শন শেষে তিনি বঙ্গোপসাগরের তীরে পর্যটক কেন্দ্র সোনার চর পরিদর্শনে যান।

রাঙ্গাবালী যাওয়ার পূর্বে তিনি গলাচিপা উপজেলা প্রশাসন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি)সহ দুই উপজেলার সংবাদ কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

এবিএন/জুয়েল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food