পার্বতীপুরে দুই ইটভাটাকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ২২:৩৪

দিনাজপুরের পার্বতীপুরে দুটি ইট ভাটাকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ইনফোর্সমেন্ট টিম। জরিমানার পাশাপাশি এসময় তিনটি ভাটায় ইট তৈরীর কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রাদি গুড়িয়ে দেয়ার মাধ্যমে ভাটার কার্যক্রম বন্ধ করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্টের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ এর নেতৃত্বে বুধবার ১০টা সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা হয়বৎপুর এলাকার যমুনা ব্রিক্স, পার্শ্ববর্তী বিএম ব্রিক্স ও পৌরসভাধীন এসএইচবি ব্রিক্স নামক ইটভাটায় এ অভিযান চালানো হয়। এসময় বৈধ কাগজপত্র না থাকায় ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রন আইনে যমুনা ব্রিক্সকে ১লাখ ৫০ হজার এবং এসএইচবি ব্রিক্সকে ৩লাখ ৫০হাজার টাকা জরিমানা করা হলে জরিমানার টাকা দিয়ে মুক্তিপান ভাটার সংশ্লিষ্টরা।

এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ সাংবাদিকদের জানান, অবৈধভাবে পরিচালিত সকল ইটভাটায় আমাদের অভিযান অব্যাহত রয়েছে। পার্বতীপুরে দুটি ভাটাকে বৈধ কাগজ না থাকায় ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়। সেই সাথে অনাদায়ে জেলের ব্যবস্থা রাখা হলেও মালিক পক্ষ জরিমানা প্রাদান করেন। ভাটার কার্যক্রম বন্ধ করবেন বলেও জানিয়েছেন তারা।

এসময় পরিবেশ ও বন মন্ত্রনালয় এর রংপুর বিভাগের সহকারী পরিচালক মিহির লাল সরদার, র‌্যাব-১৩ দিনাজপুর এর এএসপি সিদ্দিক আহমেদ, মডেল থানার উপ-পরিদর্শক বলাদুল আমীন, বিধান চন্দ্র বর্মণ, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পার্বতীপুর স্টেশন অফিসার সাইফুল ইসলামসহ পুলিশ প্রশাসনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এবিএন/এম এ জলিল সরকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food