গ্রীষ্মের তীব্র দাবদাহ ও বিদ্যুৎ বিভ্রাটে গাইবান্ধায় দুর্ভোগ চরমে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ২১:৫৪

গাইবান্ধায় চলমান তাপ প্রবাহে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে জনজীবনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দিনে এবং রাতেও এই বিদ্যুৎ বিভ্রাট অব্যাহত থাকছে। তদুপরি আকাশে মেঘ জমলে এবং সামান্য বৃষ্টি বাতাসেই গাইবান্ধায় বিদ্যুৎ উধাও হয়ে যায়। আবার সে বিদ্যুত কমপক্ষে দু’ থেকে তিন ঘন্টা পর আসে। আর রাতে এ সমস্যা দেখা দিলে বিদ্যুৎ ফিরে আসে পরদিন সকালে।

চলতি ইরি-বোরো মৌসুমের শুরু থেকেই জেলায় বিদ্যুৎ বিভ্রাট শুরু হলেও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম হচ্ছে না গাইবান্ধার নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড (নেসকো) কর্তৃপক্ষ। স্বাভাবিক অবস্থাতেও প্রতিদিন দিনে এবং রাতে শুধু শহর এলাকাতেই ৭ থেকে ৮ বার আধা ঘন্টা থেকে দেড় ঘন্টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। গ্রামাঞ্চলগুলোতে এ সমস্যা আরও প্রকট বলে জানা গেছে।

গাইবান্ধা নেসকো সুত্রে জানা গেছে, জেলায় বিদ্যুতের চাহিদা ৩৩ মেগাওয়াট হলেও সেখানে পলাশবাড়ির গ্রিড লাইন থেকে দিনে ২৪ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। ফলে লোডশেডিং করে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখা হয়েছে। বিদ্যুৎ বিভ্রাটের এই কারণ সম্পর্কে নেসকো সুত্রে বলা হয়, বগুড়ায় গ্রিডলাইনে মেরামত কাজ অব্যাহত থাকায় আগামী ২৬ এপ্রিল পর্যন্ত গাইবান্ধায় চাহিদা মোতাবেক বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছে না।

মেরামত কাজ সম্পন্ন হলে বিদ্যুৎ বিভ্রাটের উন্নতি হবে বলে সুত্রটি আশা প্রকাশ করেছে। বিষয়টি ইতোমধ্যে এলাকায় এলাকায় মাইকিং করেও জানানো হয়েছে।

এবিএন/আরিফ উদ্দিন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ