বাঁচতে চায় খানসামার শিশু জিসান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ২১:৪১

যে বয়সে শিশু জিসানের (৫) হৈ-হুল্লোড় ও দুরন্তপনা করে চারিদিকে মাঠেঘাটে ঘুরে বেড়ানোর কথা সেই বয়সেই মরণব্যাধি হৃদরোগ আক্রমণ করেছে। এ মরণব্যাধির সাথে প্রতিনিয়ত পাঞ্জা লড়ছে শিশু জিসান। বর্তমানে সে হাসপাতালের বিছানায়  কালাতিপাত করছে।

জিসান খানসামা উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের পশ্চিম হাসিমপুর গ্রামের হত-দরিদ্র মজনু রহমান ও শেফালী বেগম দম্পতির একমাত্র ছেলে। সে বর্তমানে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন এন্ড রির্সাচ সেন্টারের চিকিৎসক ডা. ফয়জুল ইসলামের অধীনে চিকিৎসাধীন রয়েছে।

মজনু রহমান জানান, জিসান জন্মের ৬ মাস পরেই অসুস্থ হয়ে পড়ে। সে সময় জিসানকে স্থানীয় চিকিৎসকের নিকট নিয়ে যাওয়া হয় এবং পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় তার হৃদপিন্ডে ছিদ্র হয়েছে। পরবর্তীতে বিভিন্ন সময়ে ধার-কর্জ করে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।  কিন্তু  অর্থাভাবের কারণে বাড়িতে ফিরে আসতে হয়।

বাড়িতে আসারপর তার সমস্যা আরো বৃদ্ধি পায়। তাকে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তার তাকে দ্রুত অপারেশন করতে বলেন। তাহলে শিশু জিসানকে বাঁচানো যাবে। এতে কমপক্ষে ৩ লক্ষ টাকা খরচ হবে। ডা. ফয়জুল ইসলাম জানান-জিসানের হৃদপিন্ডে ছিদ্র হয়েছে। তা দ্রুত অপারেশন করতে হবে। কেন না শিশুটি মৃত্যুর ঝুঁকিতে রয়েছে।

 হত-দরিদ্র শ্রমিক পিতা মজনু রহমান এবং মাতা শেফালী বেগম সর্বস্ব খুঁইয়ে তার চিকিৎসা খরচ চালিয়ে এখন নিঃস্ব। বর্তমানে তাদের অপারেশন করার মত আর্থিক কোন সহায়-সম্বল নেই।  তাই সমাজের হৃদয়বান ব্যক্তিদের নিকট আর্থিক সহায়তা চেয়েছে পরিবারটি।  তাকে সাহায্য করতে যোগাযোগ করতে-শিশু জিসানের পিতা-০১৭৪০৩৪৫৫০৩ (বিকাশ) এবং একাউন্ট নং-১৮১৪১০০০০৭৯০৪ সোনালী ব্যাংক লিমিটেড, কাচিনীয়াহাট শাখা, খানসামা, দিনাজপুর। ছবি আছে।

এবিএন/মো. রফিকুল ইসলাম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ