স্থগিত জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচন ৫ই মে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ১৭:৫২

কোর্টের  মামলা জটিলতার কারনে নীলফামারী জেলা জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচনের স্থগিতকৃত চেয়ারম্যান পদের নির্বাচন আগামী ৫ই মে অনুষ্ঠিত হবে মর্মে নির্বাচন অফিস সুত্রে জানা গেছে। গত ২১শে এপ্রিল বাংলাদেশ নির্বাচন কমিশন ( নির্বাচন পরিচালনা -২ ) উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি পরিপত্রে তা নিশ্চিত হওয়া গেছে।

যার স্বারক নং ১৭.০০.০০০০.০৭৯.৪০.০০১.১৯-১২৪, এতে বলা হয়,  উপর্যুক্ত বিষয় ও সুত্রের প্রেক্ষিতে প্রকাশ স্থগিতকৃত জলঢাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন সংক্রান্ত আপিল বিভাগের আদেশ অনুযায়ী প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকা সংশোধন, ব্যালট পেপার মুদ্রন ও অন্যান্য কার্যক্রম গ্রহন পূর্বক আগামী ৫ই মে ভোট গ্রহনের দিন ধার্য করে নির্বাচন সম্পর্ন করার জন্য মামনীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহন করেছেন।

অপর দিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চার বিচারকের যৌথ বেঞ্চ সিভিল পিটিশন লিভ টু আপিল ৭৩১-২০১৯ নিশ্চিত করেছে হাইকোর্ট বিভাগের রেকর্ড ও অন্যান্য উপকরনের উভয় পক্ষের লিখিত আদেশ এবং দ্বন্দ্বের জন্য আদালত প্রকৃত পক্ষে আইনত কলুষিত আদেশে কোন আইনি দুর্বলতা খুজে পাইনি। উল্ল্যেখ, গত ১০ই মার্চ অনুষ্ঠিত হয় জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচন।

উক্ত নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হয় এবং চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মাঝে মামলা জটিলতার কারনে নির্বাচন কমিশন চেয়ারম্যান পদের ভোট গ্রহন স্থগিত করার নির্দেশ দেন এবং বলা হয় ৬ সপ্তাহের জন্য চেয়ারম্যান পদে ভোট গ্রহন স্থগিত করা হলো। মামলা নিস্পত্তি করা হলে পুনরায় নির্বাচন গ্রহন করা হবে। সেই নির্দেশনার পর দীর্ঘ ৫৪ দিন পর উক্ত পদে নির্বাচন হতে যাচ্ছে।


এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ