আজকের শিরোনাম :

চুয়াডাঙ্গায় স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৯, ১৯:১৬

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মেমনগর গ্রামে এক স্কুলছাত্রীকে অপহরণ মামলায় আসামি টুটুল হোসেনকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন। কারাদন্ডপ্রাপ্ত টুটুল হোসেন (২৪) দামুড়হুদা উপজেলার ছয়ঘরিয়া গ্রামের নওশাদ আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৮ আগস্ট সকালে মেমনগর বিডি মাধ্যমিক বিদ্যালয়ে যাওয়ার পথে স্কুলছাত্রী সবেদা খাতুনকে মুখ বেঁধে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায় কয়েকজন যুবক। এরপর থেকে ওই স্কুলছাত্রীর খোঁজ না পাওয়ায় একই বছরের ১২ আগস্ট তার বাবা বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি অপহরণ মামলা করেন। মামলায় টুটলকে প্রধান করে ৪ জনকে আসামি উল্লেখ করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে প্রধান আসামি টুটুলকে গ্রেফতার ও অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করে।

পুলিশি তদন্ত শেষে ৪ জন আসামির মধ্যে দুইজনকে এজাহার নামীয় করে ওই বছরের ২৮ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। মামলার অপর দুই আসামির ঘটনার সাথে সম্পৃক্ততা না থাকায় তাদেরকে অব্যহতি দেয়া হয়।

এরপর দীর্ঘ তদন্ত ও সাক্ষীর সাক্ষ্য পরীক্ষা নিরীক্ষা শেষে এ মামলার প্রধান আসামি টুটুল হোসেনকে ১৪ বছরের কারাদন্ডাদেশ দেয়া হয়।

এবিএন/সনজিত কর্মকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ