আজকের শিরোনাম :

বান্দরবানে যথাসময়ে নির্মাণ কাজ শেষ না হওয়ায় ঠিকাদারের বিরুদ্ধে আইনী ব্যবস্থা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৯, ১৯:০৭

বান্দরবান সদর ইউ‌নিয়‌নের গোয়া‌লিয়া খোলা সাঙ্গু নদীর উপর চেমীর মূখ-গোয়ালীখোলা ২২০ মিটার নির্মানাধীন সাঙ্গু নদীর উপর গার্ডার সেতুটি পরিদর্শন ক‌রে যথাসময়ে নির্মাণ কাজ শেষ না করতে দেখে ঠিকাদারের উপরে ক্ষোভ প্রকাশ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
 
আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে বান্দরবান সদর ইউ‌নিয়‌নের গোয়া‌লিয়া খোলা এলাকায় সাঙ্গু নদীর উপর চেমীর মূখ-গোয়ালীখোলা ২২০ মিটার নির্মানাধীন গার্ডার সেতুটি পরিদর্শন কালে তিনি ঠিকাদারি প্রতিষ্ঠান ও ঠিকাদারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বান্দরবান কর্তৃপক্ষকে এই নির্দেশ প্রদান করেন।

সেতু পরিদর্শন কালে মন্ত্রী বীর বাহাদুর বলেন, গত (১২ মে) ২০১৬ সালে আমি গার্ডার সেতুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করি, এই গাডার  সেতুটি এডিবির অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বান্দরবান কর্তৃক নির্মাণ কাজ টি খুবই ধীর গতি এবং নির্দিষ্ট সময়ে সম্পন্ন না হওয়ার কারণে সংশ্লিষ্ট ঠিকাদার ও নির্মানাধীন কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।

উল্লেখ্য, সদর ইউ‌নিয়‌নের গোয়া‌লিয়া খোলা সাঙ্গু নদীর উপর চেমীর মূখ-গোয়ালীখোলা ২২০ মিটার গার্ডার সেতুটি যথাসময়ে নির্মাণ না হওয়ায় এলাকাবাসীর মধ্যে প্রচন্ড ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়। এই পরিপেক্ষিতে এলাকা বাসীরা পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে এ বিষয়ে অবহিত করলে মঙ্গলবার সকালে তিনি সেতুটি পরিদর্শনে যান। এই সময় ঠিকাদারী প্রতিষ্ঠান যথাসময়ে কাজটি সমাপ্ত না করতে দেখে ঠিকাদারের উপরে ক্ষোভ প্রকাশ করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন ও কাজটি দ্রুত সময়ে নির্মান শেষ করার জন্য নির্দেশনা প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 এবিএন/মোহাম্মদ আব্দুর র‌হিম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ