বাঁধ রক্ষায় সরকারের উপর আস্থা রাখতে পারেন: পানিসম্পদ প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৯, ১৭:৪৩

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছে, রাজবাড়ী শহর রক্ষা বেড়িবাঁধ রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। নদী শাসন করতে যা যা করা প্রয়োজন এই সরকার তা করবে। এই সরকারের উপরে আস্থা রাখতে পারেন।

আজ মঙ্গলবার রাজবাড়ী শহর রক্ষা বাধের কাজ পরিদর্শনে এসব কথা বলেন মন্ত্রী। তিনি আরো বলেন, রাজবাড়ী শহর ও শহরের মানুষের রক্ষা আমরাই করবো। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের জন্য কাজ করতে আমাদেরকে মন্ত্রী বানিয়েছেন। আমাদের কাজ হলো নেত্রীকে চিন্তা মুক্ত রাখা। জনগনের জন্য কাজ করে জনগনের সুবিধা অসুবিধা দেখা।

মঙ্গলবার সকাল ১০টায় স্প্রিড র্বোডে পাটুরিয়া ঘাট থেকে পদ্মা নদীর ডান তীরের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে রাজবাড়ী সদর উপজেলার উড়াকান্দা এসে পৌছায়। সেখানে রাজবাড়ী শহর রক্ষা বেড়িবাধের কাজ পরির্দশন করেন মন্ত্রী।

এসময় মন্ত্রী সাংবাদিকদের বলেন, রাজবাড়ী শহর রক্ষা বাঁধের কাজ ধীর গতিতে হচ্ছে। এমন খবর শুনে দেখতে এসেছি। কাজের গতি একটু কম। সামনে বর্ষা মৌসুম। বর্তমানে এখানে প্রতিদিন তিন থেকে সাড়ে তিন হাজার ব্লক তৈরি করা হয়। এখন সেটি পাঁচ হাজারের বেশি ব্লক তৈরি করা হবে। আশা করি বর্ষার আগেই নদী শাষনের কাজ অনেকটা শেষ হবে। আর বর্ষা মৌসুমে যাতে রাজবাড়ীতে নদী আর না ভাঙ্গে তার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় প্রতিমন্ত্রীর সাথে রাজবাড়ী ১আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 এবিএন/খন্দকার রবিউল ইসলাম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ