আজকের শিরোনাম :

পাবনার বেড়ায় নাজ লাইব্রেরীর নাম ফলক উন্মোচন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০১৯, ১৬:৪১

পাবনার বেড়া উপজেলার  হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের হাটুরিয়া পশ্চিম পাড়া গ্রামে গত কাল ২১ এপ্রির আরম্বর পূর্ণ অনুষ্ঠানে নাজ লাইব্রেরী ও আইটি সেন্টারের  নামফলক উন্মোচণ করা হয়।

নাজ লাইব্রেরী সভাপতি আলহাজ মো,আব্দুল মান্নান শেখের  সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকতা  আসিফ আনাম সিদ্দিকী,বিশেষ অতিথি ছিলেন বেড়া সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো.আব্দুর রাজ্জাক, মো.মোস্তাফিজুর রহমান , চেয়ারম্যান-হাটুরিয়া নাকালিয়া ইউপি,মো.সাইদুল ইসলাম ব্যবস্থাপক,জনতা ব্যাংক বেড়া ,

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী নুর ইসলাম,হাটুরিয়া নাকলিয়া ইউনিয়ন যুবলীগের সাধাণর সম্পাদক মাহামুদুল হাসান রাসেল এবং অনুষ্ঠনের মধ্যমনি বেড়া উপজেলার হাটুরিয়া গ্রামের কৃতি সন্তান বৈজ্ঞানিক ড.তোফাজ্জল হোসেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,সুস্থ,সূশৃঙ্খল শিক্ষিত একটি সমাজ গড়তে লাইব্রেরী বা পাঠাগার গুরুত্ব পূর্ণ ভুমিকা রাখতে পারে। শিক্ষিত সমাজ ছাড়া রাষ্ট্র ব্যবস্থা তার সফলতা বয়ে আনতে পারেনা। অন্যান্য বক্তারা লাইব্রেরীর গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন ।

ড.তোফাজ্জল বলেন,বড়দের কে যেমন নিয়মিত লাইব্রেরীতে আসতে হবে তেমনি স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের ও নিয়মিত পাঠাব্যাশ গড়ে তুলতে হবে। পাঠ্য সহায়ক বই ছাড়াও বিভিন্ন বিষয়ে ও আর্ন্তজাতিক বিষয়ে ঞ্জান অর্জন সম্ভব এই লাইব্রেরী থেকে।


এবিএন/নির্মল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ