আজকের শিরোনাম :

পটিয়ায় কাউন্সিলরের চেক প্রতারণার অভিযোগে মামলা দায়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০১৯, ১২:১৯

চট্টগ্রামে পটিয়া পৌরসভা ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো: শফিউল আলম কর্তৃক ব্যবসায়ী মো: তৌহিদুল আলমের কাছ থেকে ৬০ লক্ষ টাকার চেক প্রতারণা পূর্বক আত্মসাত করার পায়তারার অভেযোগে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পৃথক তিনটি মামলা দায় হয়েছে। এ মামলার বাদী ব্যবসায়ী মো: তৌহিদুল ইসলাম। 

সি আর মামলা নং ২০২০/২০২১/২০২২/১৭ইং মামলার এজাহার সূত্রে জানা যায় ২০১৭ সালে ১১ জুলাই মো: শফিউল আলম ঐশি এন্টারপ্রাইজ নামে ব্যবসা প্রতিষ্ঠানে প্রয়োজনে আখিঁ এন্টারপ্রাইজ এর মালিক মো: তৌহিদুল ইসলামের কাছ থেকে ৬০ লক্ষ টাকা ধার নেন। এর বিনিময়ে শফি চট্টগ্রাম ন্যাশনাল ব্যাংক লিঃ জুবলি রোড শাখার অনুকূলে তিনটি ৬০ লক্ষ টাকার পৃথক চেক প্রদান করে ছিলেন। 

কিন্তু শফিউল আলম ধার নেওয়া টাকা ফেরত না দিয়ে বিভিন্ন তালবাহনা শুরু করেন। প্রথম চেকে ৩৫ লক্ষ ২য় চেকে ১৫ লক্ষ এবং ৩য় চেকে ১০ লক্ষ টাকা চেক প্রদান করে। ব্যবসায়ী মো: তৌহিদুল আলম তার সমুদয় টাকা না পাওয়া একই বছরে ১৭ জুলাই চেক তিনটি ডিজউনার করেন। ১৩ আগষ্ট ২০১৭ ইং লিগ্যাল নোটিশ প্রদান করে। 

এতে শফি বিষয়টি কর্ণপাত না করায় এবং পৃথক তিনটি চেকে ৬০ লক্ষ টাকার আত্মসাতের কু-মানসে লিপ্ত থাকায় ব্যবসায়ী তৌহিদুল আলম বাদী হয়ে ১০/১০/১৭ইং পটিয়া  পৌর ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো: শফিউল আলমের বিরুদ্ধে পৃথক তিনটি চেক প্রতারণা মামলা দায় করেন বলে মামলার এজাহার সূত্রে প্রকাশ। বর্তমানে এ তিন মামলা আদালতে বিচারধীন রয়েছে। 

এ ব্যাপারে শফিউল আলম জানান, আমি অর্ধেক টাকা দিয়ে ফেলেছি আর বাকি টাকা এই মাসের মধ্যে দিয়ে ফেলবে বলে জানান। ব্যবাসায়ী তৌহিদুল আলম জানান আমার প্রাপ্য টাকা এখনো পাইনি আদালতে মামলা করেছি বর্তমানে মামলা বিচারধীন রয়েছে বলে জানান।

এবিএন/সেলিম চৌধুরী/গালিব/জসি
 

এই বিভাগের আরো সংবাদ