কাপাসিয়ায় ফায়ার স্টেশনের ভিত্তিপ্রস্থর স্থাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯, ২২:৪৬

দেশের যে কোন দুর্ঘটনায় প্রাণহানী বেশি হয় ফায়ার সার্ভিসের লোকজনের সময় মত না পৌঁছাতে পারার কারণে। আর এটি সাধারণত ঘটে থাকে যানযটের কারণে অথবা সরুরাস্তা অথবা উৎসুক মানুষের কারণে। কোন দুর্ঘটনা ঘটলে তাই আমাদের ফায়ার সার্ভিসকে সর্বোচ্চ সহযোগিতা করতে হবে তারা যেন সময় মত ঘটনাস্থলে পৌঁছতে পারে এবং উৎসুক মানুষের কারণে যেন তাদের কাজে কোন প্রকার বিঘ্ন না ঘটে। তবেই দুর্ঘটনার সময় প্রাণহানী কমিয়ে আনা সম্ভব।

আজ শনিবার সকালে কাপাসিয়ার তরগাঁও ইউনিয়নের ফকির মজনু শাহ সেতু পূর্বপাশ সংলগ্ন এলাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপনকালে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন।

জানা যায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে ৪ কোটি ৫৭ লাখ টাকায় ৩৮ শতক জমির উপরে ৪ হাজার ৭৯২ বর্গফুট আয়তনের কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের তিনতলা ভবন নির্মাণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ এইচ এম ফয়জুল, গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোঃ আক্তারুজ্জামান লিটন, উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা যুবলীগ সভাপতি মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান, তরগাঁও ইউপি চেয়ারম্যান আয়ূবুর রহমান সিকদার প্রমুখ।

এবিএন/নুরুল আমীন সিকদার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ