যৌন নিপীড়নের অভিযোগ

চিতলমারীতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও বিক্ষোভ মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯, ২২:৩৭

বাগেরহাটের চিতলমারী উপজেলার চরডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক রশিক লাল রায়ের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আজ শনিবার দুপুরে স্কুলের শিক্ষার্থীরা ওই শিক্ষকের বিচার দাবি করে ক্লাস বর্জন ও বিক্ষোভ মিছিল করেছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, কম্পিউটার শিক্ষক রশিক লাল দীর্ঘদিন ধরে স্কুলের দশম শ্রেণীর এক ছাত্রীকে যৌন নিপীড়ন করে আসছেন।  বিষয়টি জানাজানি হলে অন্য শিক্ষার্থীরা শনিবার দুপুরে ওই শিক্ষকের বিচার দাবি করে ক্লাস বর্জন ও বিক্ষোভ মিছিল করেছে। এ সময় তারা কম্পিউটার শিক্ষক রশিক লালের বিচার দাবি করে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে। সৃষ্ট ঘটনায় শিক্ষার্থীরা ফুঁসে উঠেছে।

চরডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র সৌরভ রায়, উৎপল মন্ডল, হৃদয় রায়সহ অনেকে ক্ষোভ প্রকাশ করে জানায়, কম্পিউটার শিক্ষক রশিক লাল স্কুলের এক শিক্ষার্থীকে দীর্ঘদিন ধরে যৌন নিপীড়ন করে আসছে বলে তারা জানতে পেরেছে। তারা ঘটনার সুষ্ঠতদন্ত না হলে আন্দেলন ও বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

চরডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ভবানী বসু জানান, ঘটনা জানাজানির পর থেকে ওই শিক্ষক স্কুলে উপস্থিত হচ্ছেন না। এ ব্যাপারে শিক্ষার্থীরা ২৩৮ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি সভাপতিকে জানানো হয়েছে।
স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও চিতলমারী উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়াল জানান, এ বিষয়ে তার বরাবরে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে কম্পিউটার শিক্ষক রশিক লাল রায়ের সাথে ফোনে বারবার যোগাযোগ করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া গেছে।  তবে এলাকার একটি মহল নাম না প্রকাশ করার শর্তে জানান, দিন দিন স্কুলে শিক্ষার পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে এবং একটি মহল ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা চালাচ্ছে।

এবিএন/এস এস সাগর/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food