আজকের শিরোনাম :

বাগমারায় কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯, ২২:১৫

রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাংলাদেশের কৃষকের উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করে চলেছে। কৃষকের কথা চিন্তা করে দেশের লক্ষ লক্ষ কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করে চলেছেন। এর ফলে দেশের প্রান্তিক কৃষক অতি সহজে কৃষি কাজ করে ভাগ্যের পরিবর্তন করতে পারছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে খরিপ-১/২০১৯-২০ মৌসুমে উফশী আউশ আাবাদের লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসয়নিক সার বিতরণ অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আ’লীগ সরকার কৃষক বান্ধব সরকার। সে কারণে সারা বছর বিনা মূল্যে বিভিন্ন প্রকার কৃষি উপকরণ বিতরণ করে চলেছেন।  
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফ আব্দুল্লাহর  পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আতাউর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইচ চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কাউন্সিলর হাচেন আলী সহ বিভিন্ন দপ্তরের প্রধান, ইউনিয়নের চেয়ারম্যানগণ এবং উপজেলার হাজার হাজার কৃষক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে খরিপ-১/২০১৯-২০ মৌসুমে উপজেলার ৩ হাজার ৬০৬ জন কৃষকের মাঝে উফশী আউশ ধান বীজ ৫ কেজি,  রাসায়নিক সারের মধ্যে ডিএপি ১৫ কেজি এবং এমওপি ১০ কেজি করে বিতরণ করা হয়।  

এবিএন/জিল্লুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ