সিরাজগঞ্জে চাঁদাবাজির মামলায় গ্রেফতার ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯, ১৭:৫৮

সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম হাশেমকে চাঁদাবাজির মামলায় পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত হাশেম পৌর এলাকার মালশাপাড়া মহল্লার হযরত আলীর ছেলে।

সদর থানার ওসি (অপারেশন) নুরুল ইসলাম শনিবার দুপুরে সাংবাদিকদের জানান, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ভগিরত পুঠিয়া গ্রামের বালু ব্যবসায়ী মের্সাস আইএম কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী ইউসুফ আলী সিরাজগঞ্জ সদর উপজেলার বেলুটিয়ার চর ও বিসিক শিল্পপার্ক এলাকায় নিজস্ব ড্রেজারের মাধ্যমে যমুনা নদী থেকে বালু উত্তোলন করে আসছেন।

 গত ৮ মার্চ সকালে ওই আওয়ামী লীগ নেতা হাশেমসহ তার লোকজন ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদার ৩০ লাখ টাকা নিলেও বাকি ২০ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করে। এ চাঁদার বাকি টাকা না দেয়ায় কয়েকদিন আগে জোরপূর্বক ড্রেজারের তেল নিয়ে যায় তারা।

 এ ব্যাপারে বালু ব্যবসায়ী ইউসুফ আলী বাদী হয়ে হাশেম, সাবেক পৌর কাউন্সিলর আঃ সাত্তার ও হোসেন আলীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬/৭ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। পুলিশ শুক্রবার বিকেলের দিকে পৌর এলাকা থেকে ওই আ.লীগ নেতা হাশেমকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তিনি অসুস্থ্য হয়ে পড়লে তাকে সংশ্লিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সুস্থ হওয়ার পর শনিবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ