বেড়ায় শিক্ষক লাঞ্চিত, বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০১৯, ১৯:৪৫

পাবনার বেড়া উপজেলার ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা রাস্তায় প্রতিবাদ সমাবেশ করেছে। গতকাল বৃহস্পতিবার তারা এ কর্মসূচি পালন করে।

স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়সুত্রে জানা যায়, ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণির বখাটে ছাত্র তপু শেখ গত ১৬ তারিখ মঙ্গলবার স্কুল ছুটির পর স্কুলের সামনে দাঁড়িয়ে মেয়েদের উত্যক্ত করছিল।  এ সময় স্কুলের শিক্ষক আবু সাঈদ এর প্রতিবাদ করায় একটি গাছের ডাল দিয়ে তাকে বেধড়ক প্রহার করে পালিয়ে যায়। বিষয়টি তাৎক্ষণিক ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষককে জানালে তাকে থানায় একটি অভিযোগ দায়ের করতে বলেন এবং দায়ী ছাত্রকে টিসি দেয়ার সিদ্ধান্ত নেয়। ঐ দিনই আবু সাঈদ বিষয়টি নিয়ে আমিনপুর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ বখাটের বাবা ও বড় ভাইকে থানায় নিয়ে যায়।

এদিকে শিক্ষককে মারধর এবং বখাটের কোন শাস্তি না হওয়ায় শিক্ষক ও ছাত্রছাত্রীর মধ্যে ক্ষোভ দানা বাধে।  এরই জেরে তারা বৃহস্পতিবার সকাল প্রতিষ্ঠানের সামনে প্রতিবাদ সমাবেশ করে।  তারা অবিলম্বে দোষীর বিচার দাবী এবং শিক্ষা প্রতিষ্ঠান বখাটে ও ইভটিজিং মুক্ত না করলে আরও কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেয়। পরে প্রশাসনের ৭২ ঘন্টার মধ্যে অভিযুক্ত বখাটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাসে তারা কর্মসূচি প্রত্যাহার করে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আবু বকর সিদ্দিক জানান, প্রতিষ্ঠানে কোন বখাটেপনা চলতে দেয়া হবে না। আমরা বিষয়টি প্রশাসনকে অবহিত করেছি এবং অভিযুক্ত ছাত্রকে বহিষ্কারের বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, আমরা ঘটনাস্থলে এসে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সব পক্ষের সাথে কথা বলেছি। অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।  ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/নির্মল সরকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ