আজকের শিরোনাম :

বেড়ায় জেলেদের মাঝে শুকনা খাবার বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০১৯, ১৯:০৫

জাটকা আহরণে বিরত থাকা জেলে পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, বেড়া উপজেলা প্রসাশন এক অনুষ্ঠানের আয়োজন করে। আজ শুক্রবার সকাল সাড়ে এগারটায় উপজেলা মিলনায়াতন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রনণালয় সম্পর্কিত সংসদীয স্থায়ী কমিটির সভাপতি পাবনা ১ আসনের সাংসদ এ্যাড.শামসুল হক টুকু।

প্রধান অতিথি তার বক্তব্যে বৈশাখ মাসে ইলিশ আহরণ, বিক্রি ও মজুত না করার জন্য উপস্থিতিদের প্রতি আহবান জানান, আমরা যদি আজ জাটকা নিধন না করি তবে ইলিশের বিচরণ ক্ষেত্র পদ্মা, মেঘনা ও যমুনা ইলিশে পরিপূর্ণ হয়ে উঠবে, ইলিশ রপ্তানি করে আমরা শত কোটি বৈদেশিক মুদ্রা অজর্ন করতে পারবো।  বেড়া পৌরসভাসহ উপজেলার হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন, চাকলা ইউনিয়ন ও নুতন ভারেঙ্গা ইউনিয়নের মোট ৪শ’৯৫ জন উপস্থিত জেলে বা তাদের প্রতিনিধির হাতে প্রধান অতিথি শুকনা খাবারের প্যাকেট তুলে দেন।  অনুষ্ঠানে মৎস্য কর্মকর্তা শাম্মী শিরিন ও হাটুরিয়া নাকালিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন।

সাংসদ শুকনা খাবার বিতরণ অনুষ্ঠানের পূর্বে সাংসদ উপজেলা শিল্পকলা একাডেমি ও চারূকলা একাডেমি ঘুরে দেখেন।  এর আগে আজ সকালে এমপি শামসুল হক টুকু  সাঁথিয়ার শহীদ নগরে ডাব বাগান যুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধ্যার্ঘ নিবেদন করেন। মহান মুক্তিযুদ্ধের ৭১’এর এই দিনে অগ্রসরমান পাক বাহিনীর বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা ও গন মানুষ প্রতিরোধ গড়ে তোলে।  এই ডাব বাগান নামক স্থানে সন্মুুখ যুদ্ধে শহীদ হয়েছিল মুক্তিযোদ্ধাসহ অনেক স্বাধীনতাকামী মানুষ।

এবিএন/ নির্মল সরকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ