বান্দরবানে স্বাস্থ্য সপ্তাহ উপলক্ষে অগ্নি নির্বাপন মহড়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০১৯, ২১:৫৭

বান্দরবানে জাতীয় স্বাস্থ্য সপ্তাহ উপলক্ষে অগ্নি নির্বাপণ ও ভূমিকম্পের সময় উদ্ধার তৎপরতার কাজের মহড়া অনুষ্ঠিত হয়েছে।  আজ বৃহস্পতিবার (১৮ এ‌প্রিল) সকাল ১১ টায় বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।  এই অগ্নি নির্বাপণ মহড়ায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবানের সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমা।

অগ্নি নির্বাপণ মহড়ায় সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমা বলেন, শুকনো মৌসুম বিদায় পাহাড়ি জেলা বান্দরবানে আগুনের উপদ্রব বেড়ে যেতে পারে। তাই প্রতিটি পাড়া-মহল্লায় জনগণকে সতর্ক থাকতে হবে। যে কোন সময় অগ্নিকাণ্ড বা দুর্যোগে বান্দরবানের স্বাস্থ্য বিভাগসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর অগ্নি নির্বাপন জন্য কাজ করে থা‌কে। জনগণ সতর্ক হলে ফায়ার সার্ভিস এর পাশাপাশি চাইলে জনগণ ও আগুন নির্বাপনের জন্য এগিয়ে আসতে পারেন।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ফরহাদ উদ্দিন বলেন, জনগণ‌কে স‌চেতন করার ল‌ক্ষে দুর্যোগ মোকাবেলা ও অগ্নি নির্বাপন মহড়ার অংশ হিসেবে আমরা বান্দরবান সরকা‌রি মহিলা কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড ক‌লেজ ডন ব‌স্কো উচ্চ বিদ্যালয়, পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বীর বাহাদুর স্কুল এন্ড কলেজসহ বান্দরবান সদর হাসপাতালে এ অগ্নি নির্বাপণ ও ভূমিকম্পের সময় উদ্ধার তৎপরতার কাজের মহড়া ক‌রে দেখানো হলো। আগামীতেও আমা‌দের এ মহড়া চলমান থাকবে।

বান্দরবান সদর হাসপাতালের আরএমও ডাক্তার মাজেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার বান্দরবান সদর এসএম মোবাশ্বের হোসেন, বান্দরবান ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী আকবর, স্টেশন অফিসার মোহাম্মদ ফরহাদ উদ্দিন, সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সাসুই চিং মারমা প্রমূখ।

এবিএন/মোহাম্মদ আব্দুর র‌হিম/জসিম/রাজ্জাক

 

এই বিভাগের আরো সংবাদ
well-food