আজকের শিরোনাম :

বদলগাছী হাসপাতালে ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে ইউক্যালিপটাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০১৯, ১৪:৩৮

নওগাঁর বদলগাছী সদর হাসপাতালে ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে ইউক্যালিপটাস গাছ। দীর্ঘদিন থেকে উপজেলা হাসপাতালের ক্যাম্পাসে ভিতরে ইউক্যালিপটাস গাছ ব্যাচেলার নার্স কোয়ার্টার ও বৈদুুুু্যুতিক তারের উপর ঝুঁকিপূর্ণভাবে হেলে পড়ে থাকলেও কর্তৃপক্ষের কোন নজর নেই। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, বদলগাছী হাসপাতালের ভিতরে ব্যাচেলার নার্স কোয়ার্টার ও বৈদ্যুতিক তারের উপর হেলে থাকা ঝুঁকিপূর্ণ ইউক্যালিপটাস গাছ। যা যেকোন মূহুর্তে দুর্ঘটনা ঘটতে পারে। 

ব্যাচেলার কোয়ার্টারে থাকা কয়েকজন সিনিয়র নার্স বলেন, গাছ যেভাবে হেলে পড়েছে তাতে যাতায়াতের রাস্তাসহ ক্যাম্পাসে বসবাসকারীও জনচলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মুনজুর এ মুরশেদ এর সঙ্গে তার চেম্বারে কথা বললে তিনি বলেন, গাছগুলো বিপদজনকভাবে রয়েছে। উপজেলা বনবিভাগ থেকে দুবার পাঁচটি গাছের টেন্ডার দেওয়া হয়েছিল। কিন্তু সরকার নির্ধারিত মূল্যে গাছগুলো কেহ নিতে চায় না। ফলে গাছগুলো ঝুঁকিপূর্ণ হয়ে রয়েছে। সরকারি নীতিমালা বহির্ভূতভাবে আমি কিছু করতে পারি না। তবে দ্রুত গাছের ডালপালা গুলো কেটে ঝুঁকিমুক্ত করার ব্যবস্থা নিব। 

উপজেলা বন কর্মর্কতা মোঃ শহীদুল ইসলাম (রাঙ্গা) বলেন ৫টি গাছ টেন্ডারের জন্য মূল্য নিধার্রণ করে দেওয়া হয়েছিল বর্তমানে গাছগুলো দীর্ঘদিন পড়ে থাকার কারণে আগের মূল্য আর হবেনা।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ