আজকের শিরোনাম :

বিরোধপূর্ণ জমির ধান কাটা নিয়ে

ভালুকায় প্রতিপক্ষের হামলায় আহত ৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০১৯, ১৭:২৬

ময়মনসিংহের ভালুকা উপজেলায় বিরোধপূর্ন কিছু জমির ধান কাটা বাধা দিতে গিয়ে সংঘর্ষে দুই ছেলে,বাবা ও নাতি সহ পাঁচ জন আহত হয়েছেন। জানাযায়, আজ মঙ্গলবার সকালে উপজেলার কাচিনা ইউনিয়নের তামাট গ্রামে এ ঘটনা ঘটে। পরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 স্থানীয়রা জানায়, উপজেলার পালগাও মৌজার ৭৫৭ ও ৭৫৮ দাগের ৫৪ শতাংশ জমি নিয়ে আলিম উদ্দিন ও সিরাজুল গং দের বিরোধ চলে আসছিল। এই জমি নিয়ে দুই পক্ষ থেকে আদালতে মামলা চলমান রয়েছে। গত বোরো মৌসুমের আগ পর্যন্ত জমিটি সিরাজুল ইসলামের দখলে ছিল।

গত বোরো মৌসুমের ধান লাগানোর সময় জমিটি দখলে নিয়ে ধান রোপন করেন আলিম উদ্দিন ও তার ছেলেরা। কিন্তু তখন সিরাজুল ইসলাম গং রা কোন বাধা দেয়নি। এখন ধান কাটার সময় হয়েছে। মঙ্গলবার সকালে সিরাজুল ইসলাম তাদের ছয় ভাই আরো ভাড়াটে ২৫/৩০ জন লোক দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ওই জমির ধান কাটতে যায়। পরে আলিম উদ্দিন তার ছেলেদের নিয়ে ধান কাটার বাধা দিতে যায়।

 সেখানে আলিম উদ্দিন, ইদ্রিস আলী, সিদ্দিকুল রহমান, রিপন, ইউসুফ কে দাঁ দিয়ে কুপিয়ে ও লোহার রট দিয়ে পিটিয়ে ব্যাপক আহত করে সিরাজুল ইসলামের লোকজন। পরে প্রতিবেশী ও আশপাশের লোজন তাদের কে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ব্যাপারে সিরাজুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


এবিএন/জাহিদুল ইসলাম খান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ