আজকের শিরোনাম :

আটপাড়ায় ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০১৮, ১৬:১৭

আটপাড়া (নেত্রকোনা), ০৩ জুন, এবিনিউজ : নেত্রকোনার আটপাড়ায় ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, গত ২৪ মে, ২০১৮খ্রি: তারিখ শুনই ইউনিয়নের গোয়াতলা বাগবাড়ী গ্রামের লুৎফা বেগম হঠাৎ অসুস্থ্য হয়ে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসেন। কর্তব্যরত ডাক্তার মো: নূরুল হুদা রোগীকে প্রাথমিক জরুরী চিকিৎসা না দিয়ে তার স্বজনদেরকে ১০টি পরীক্ষা-নিরীক্ষার জন্য স্লীপ লিখে দেন।

ডাক্তারের সম্মুখেই রোগীর অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। রোগীর মেয়েরা ডাক্তারকে জরুরী প্রাথমিক চিকিৎসার জন্য বার বার অনুরোধ করলেও তাদের কথায় ডাক্তার কর্ণপাত করেননি। এ অবস্থায়, রোগীকে জরুরী বিভাগে ভর্তির জন্য নিয়ে গেলে ডাক্তার মো: নূরুল হুদা ১০টি পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত রোগীকে ভর্তির জন্য নিষেধসহ অন্য কোন হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার্ডও করেননি। রোগীর স্বজনরা অসহায় অবস্থায় বিনা চিকিৎসায় রোগীকে নিয়ে বাড়িতে যাওয়ার কিছুক্ষণ পরেই রোগী মারা যান।

ডাক্তারের অবহেলার বিষয়ে নিহতের ২ মেয়ে বাদী হয়ে গত ২৯ মে, ২০১৮খ্রি: তারিখ উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন এবং ইহার অনুলিপি বিভিন্ন দপ্তরে দেয়া হয়। এছাড়া অভিযুক্ত ডাক্তার মো: নূরুল হুদার বিরুদ্ধে স্বীয় দায়িত্বে অবহেলা ও চিকিৎসা সনদ প্রদানে অনিয়ম এবং দুর্নীতির জন্য আন্তজার্তিক মানবাধিকার সংস্থায়, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক বাদী হয়ে গত ০২-০৪-২০১৮খ্রি: তারিখ সিভিল সার্জন নেত্রকোনা বরাবরে অভিযোগ করেন।

সিভিল সার্জন অভিযোগের বিরুদ্ধে তদন্ত করার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মর্কতা, আটপাড়াকে নির্দেশ দেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অভিযোগের বিষয়টি তদন্ত সাপেক্ষে গত ২০-০৫-২০১৮খ্রি: সিভিল সার্জন বরাবর পেশ করেন।

সিভিল সার্জন ডাক্তার মো: তাজুল ইসলাম মুঠোফোনে স্থানীয় সাংবাদিকদের জানান, তদন্ত প্রতিবেদন পাওয়া গেছে এবং অভিযোগের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত ডাক্তার মো: নূরুল হুদার মোবাইল নং- ০১৯১০৪৪৪০০০ এ যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়।

এবিএন/আসাদুজ্জামান খান সোহাগ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ