আজকের শিরোনাম :

আদালত অবমাননার দ্বায়ে

অবশেষে দশমিনার ইউপি চেয়ারম্যান শ্রীঘরে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০১৮, ১৬:০১

দশমিনা (পটুয়াখালী), ০৩ জুন, এবিনিউজ : আদালত অবমানার দ্বায়ে অবশেষে পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহমেদ শ্রীঘরে।

আজ রবিবার বিজ্ঞ দশমিনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর বিজ্ঞ বিচারক মোহাম্মদ আশিকুর রহমান কর্তৃক দায়েরকৃত আদালত অবমানা মামলায় হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিজ্ঞ আদালত ওই চেয়ারম্যানের জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার আলীপুর ইউনিয়নের চাঁদপুরা গ্রামের মৃত. আ. হক মৃধার ছেলে মোঃ হারুন মৃধা গত বছর ৬ডিসেম্বর তারিখে দশমিনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৭,৪৪৭,৩৭৯ ও ৫০৬ ধারায় একই গ্রামের মৃত. মো. হাসেম হাওলাদারের ছেলে আঃ সত্তার হাওলাদারসহ দুই জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

উক্ত মামলা তদন্তের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে বিজ্ঞ আদালত ১৭ ডিসেম্বর তারিখে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেয়। ইউপি চেয়ারম্যান বিজ্ঞ আদালতে যথাযথ সময়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল না করায় বিজ্ঞ আদালতের ম্যাজিষ্ট্রেট মোহম্মাদ আশিকুর রহমান তাকে তাগিদপত্র প্রেরণ করলেও ইউপি চেয়ারম্যান কর্ণপাত করেননি।

চেয়ারম্যানকে কর্তৃক তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়ায় বিজ্ঞ আদালতের বিচারক তাকে শোকজ করলেও কোন জবাব না দেওয়ায় বিজ্ঞ আদালত ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৮৫ দন্ডবিধি ধারায় আদালত অবমানার একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় হাজির হয়ে বিজ্ঞ আদালতে জামিনের আবেদন দাখিল করেন। বিজ্ঞ আদালত ওই চেয়ারম্যানের জামিনে আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এবিএন/সাইদুর রহমান সাইদ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ