বোয়ালখালীতে প্রয়াস’র প্রকাশনা উৎসব ও বর্ষবরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০১৯, ১৭:১৩

বোয়ালখালী উপজেলার ঐতিহ্যবাহী পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে প্রকাশিত স্মারক প্রয়াস’র মোড়ক উন্মোচন ও বর্ষবরণ অনুষ্ঠান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৪ এপ্রিল) রবিবার সকালে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ শফিউল আলম শফি’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের সাবেক পরিচালক ইউজিসি প্রফেসর ড. আবুল মনছুর চৌধুরী।

এতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম ও মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগমকে সংবর্ধনা প্রদান করা হয়।

উদযাপন পরিষদের মহাসচিব জহুরুল ইসলাম জহুরের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মো. কামাল উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক  বীর মুক্তিযোদ্ধা কমরেড সুনিল চক্রবর্তী, পরিচালনা পর্ষদের সদস্য মো.নুরুন্নবী সওদাগর, মো. ইউনুচ, কাজী মো. কামাল উদ্দিন, হাজী মো. মুছা ও ফারজানা আক্তার।

বক্তারা বলেন, বাংলা নববর্ষ বাঙালির আদি সংস্কৃতির একটি অংশ। প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে শিক্ষার্থীদের সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করতে হবে। যেখানে সংস্কৃতি নেই, সেখানে অপসংস্কৃতি বাসা বাঁধে।

এসময় বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী, শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
 

এবিএন/রাজু দে/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food