আজকের শিরোনাম :

তাড়াইলে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০১৯, ১৬:৫৮ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ১৯:১৭

কিশোরগঞ্জের তাড়াইলে বাংলা নববর্ষ উৎসবমুখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে।

জানা গেছে, আজ রবিবার পহেলা বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ। সরকারি নির্দেশে দেশজুড়ে পালিত হচ্ছে বর্ষবরন উৎসব।কোটি  বাঙালি নানা আয়োজনে বরন করছে নতুন বছরকে। তাড়াইল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল ৯ টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে  একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার  লুৎফুন নাহারের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয় তাড়াইল প্রেসক্লাব, তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ, তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়,হাজী গোলাম হোসেন উচ্চ বালিকা বিদ্যালয়, তাড়াইল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক - শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী বৃন্দ বিভিন্ন ধরনের মুখোশ রং বেরঙের বেলুন ও ব্যানার ফেস্টুন নিয়ে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়।

তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের স্কাউট দল এবং মুক্তিযোদ্ধা সরকারি কলেজের রোভার স্কাউট দল  বাদ্যযন্ত্র বাজিয়ে উক্ত মঙ্গল শোভাযাত্রাকে উৎসবমুখর করে তোলে।

 

মঙ্গল শোভাযাত্রা শেষে সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ হলরুমে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে  নাচ গান ও অভিনয়ের মাধ্যমে তুলে ধরেন বর্ষবরণের চিত্র স্কুল ও কলেজের শিক্ষর্থীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহারসহ উপস্থিত ছিলেন,তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধক্ষ্য মো.ফারুক আহম্মেদ,সহকারি অধক্ষ্য মোহাম্মদ রফিকুল ইসলাম, তাড়াইল প্রেসক্লাব সভাপতি দেওয়ান ফারুক দাদ খান, তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো.জিল্লুর রহমান, মো.মিজানুর রহমান মাসুম, তাড়াইল থানার ওসি তদন্ত মো.মিজানুর রহমানসহ তাড়াইল উপজেলার বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমুখ ।

এবিএন/সুমন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ