আজকের শিরোনাম :

সুনামগঞ্জে শ্রমিক নিহতের ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯, ২২:২৫

সুনামগঞ্জে নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনায় গণপূর্ত অধিদফতর নির্বাহী প্রকৌশলীসহ তিনজনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। নিহত শ্রমিকের নাম মো. মোস্তফা মিয়া (৪৮)। তিনি গাইবান্ধা জেলার সদর উপজেলার রূপাবান্ধা গ্রামের গাউসুল মিয়ার ছেলে। আজ শনিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নির্মাণ শ্রমিকের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- গণপূর্ত অধিদফতর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী আবিল আয়াম, স্টারলাইন প্ল্যানার টাওয়ারের ঠিকাদার আবদুল হামিদ, সাইট ম্যানেজার আল আমিন। মামলার বাদী হয়েছেন নিহত নির্মাণ শ্রমিকের চাচাতো ভাই রফিক মিয়া।

গত শুক্রবার রাত সাড়ে ১২টায় সদর মডেল থানায় বাদী হয়ে নিহতের চাচাতো ভাই মামলা করেন। নিরাপত্তার ঘাটতি ও অবহেলাজনিত কারণে তার ভাইয়ের মৃত্যুকে দায়ী করে ওই তিনজনকে অভিযুক্ত করে মামলাটি করেছেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গণপূর্ত অধিদফতর তত্ত্বাবধানে ঠিকাদারি প্রতিষ্ঠান স্টারলাইন প্ল্যানার টাওয়ারে শুক্রবার সুনামগঞ্জ আদালত চত্বরে একটি নির্মাণাধীন ভবনের ছাদ ঢালাইয়ের কাজে ছিলেন শ্রমিক মোস্তফা মিয়া। ওই দিন বিকালে ঢালাই কাজে থাকাবস্থায় কোনো ধরনের শ্রমিকদের কাজের নিরাপত্তা ব্যবস্থা না থাকায় ৮ম তলার ছাদ ঢালাই কাজে থাকাবস্থায় নিচে পড়ে গিয়ে শ্রমিক মোস্তফা মিয়া ঘটনাস্থলেই মারা যান।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে রাতেই মর্গে পাঠায়। সদর মডেল থানার ওসি মো. শহীদুল্লাহ শনিবার দুপুরে বলেন, ছাদ ঢালাই কাজে  শ্রমিকদের যতটুকু নিরাপত্তা ব্যবস্থা নেয়ার দরকার ছিল সেটুকু ছিল কি-না সেটি খতিয়ে দেখা হবে।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ