আজকের শিরোনাম :

লক্ষ্মীপুরে জাহাজে ডাকাতি, আটক ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯, ২১:৪৭

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় গতকাল শুক্রবার রাতে এমভি ফয়জুন্নেসা-২ নামক একটি জাহাজ থেকে তেল ডাকাতির ঘটনা ঘটে।  এতে প্রায় এক হাজার লিটার তেল ডাকাতি করা হয়। রাতেই তেল ডাকাতি করে বিক্রির সময়  পুলিশ ধাওয়া করে  দুই ব্যারেল তেল ও ডাকাতি কাজে ব্যবহৃত ট্রলার জব্দ করে। এ সময় ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হলেও শামীম নামের ১০ বছরের এক স্কুল পড়ুয়া ছাত্রকে ট্রলার থেকে উদ্ধার করে পুলিশ।

খবরে বিস্তারিত জানা গেছে, কমলনগর উপজেলার ১নং চর কালকিনি ইউনিয়ন এর ৫নং ওয়ার্ডের ফিরোজ গো বাড়ির মৃত আব্দুল খালেকের ছেলে মোহাম্মদ ফিরোজ আলম এর নেতৃত্বে আরো পাচ-ছয় জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এমভি ফয়জুন্নেসা-২ নামক তেলবাহী একটি জাহাজের  মাস্টারসহ কর্মচারীদেরকে জিম্মি করে দুই ব্যারেল ডিজেল, বিপুল পরিমাণ মবিল ডাকাতি করে।  

এমন সময় পুলিশের কাছে পূর্ব থেকে তথ্য থাকায় পুলিশ ধাওয়া করে। চর কালকিনি ইউনিয়নের 8 নং ওয়ার্ডের মোতাছিন ব্যাপারে বাড়ির মতিনের ছেলে আলমগীর ও আক্তার ট্রলার চালক সিদ্দিক সাবের হাট ইউনিয়নের আবু তাহের চেয়ারম্যানের বাড়ির পাশের ছুট্টি,8 নং ওয়ার্ডের কামাল ডাকাত, চরকালকিনি ইউনিয়নের 8নং ওয়ার্ডের আব্দুল খালেকের ছেলে সেলিম মাঝিসহ সবাই  পালিয়ে যেতে সক্ষম হয় এ সময় ট্রলারে থাকা ২ ডাম তেল ও মবিল এবং ট্রলারে থাকা ১০ বছরের শামীম নামের এক শিশুছেলেকে আটক করে পুলিশ।

তেল ডাকাতির বিষয়ে কমলনগর উপজেলার চৌধুরী বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এ কে আজাদ বলেন-` দীর্ঘদিন থেকে একটি চক্র জাহাজ থেকে তেল চিনি মটর ডাকাতি করার খবর রয়েছে। গতকাল রাত সাড়ে নয়টার দিকে খবর পেয়ে আমরা ধাওয়া করে ডাকাতিকৃত তেলসহ ট্রলার ও একজন ১০ বছরের ছেলেকে আটক করতে সক্ষম হই। ওই শিশুছেলের দেয়া বক্তব্য অনুযায়ী আমরা আরও দুজনকে আটক করতে সক্ষম হই। আটককৃতরা হলেন জাকির ঝালকাঠি, কামাল পিরোজপুর।

বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশন নারায়নগঞ্জ জোন এর সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন- `আমরা দীর্ঘদিন ধরে শুনে আসছি তেল চিনি সহ নানা পণ্য ডাকাতি করার কথা। তবে এর সাথে জাহাজের লোকজনও জড়িত রয়েছে বলে মনে হয়। কমলনগরের চরকালকিনিতে গতরাতে তেল ডাকাতির ঘটনায় মর্মাহত হয়েছি। যারা জাহাজ পাহারাদার তারাই এ ডাকাতির সাথে সম্পৃক্ত। তাদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসতে হবে। প্রশাসনকে বলবো ডাকাতরা যেনো কোনো রকম ছাড়া না পায়। '

 কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইকবাল হোসেন বলেন- দীর্ঘ কয় মাস ধরে রামগতি- লক্ষ্মীপুর চ্যানেলে মেঘনা নদীতে বিভিন্ন পণ্যবাহী বলগেট ট্রলার জাহাজ সি-ট্রাককে জিম্মি করে একটি চক্র ডাকাতি করে আসছিল। গতকাল আমাদের পুলিশ খবর পেয়ে ধাওয়া করলে ডাকাতিকৃত তেল ও ট্রলার আটক করে। আমরা দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। তাদের কারোরই বাড়ী লক্ষ্মীপুরে নয়। তেল ডাকাতির ঘটনায় মামলা হয়েছে। যারা ডাকাতি কাজে যুক্ত আছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। গ্রেফতারে অভিযান চলছে।

 এদিকে খবর নিয়ে জানা গেছে, তেল ডাকাতির সাথে স্থানীয় ইউপি  সদস্য শাহজাহান মেম্বারও জড়িত রয়েছেন। তার সাথে এ প্রতিবেদক মুঠোফোনে কথা বললে শাহজাহান মেম্বার  ঘটনা সাথে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন এবং তিনি থানায় রয়েছেন বলে জানিয়েছেন।

গত সপ্তাহে নাসিরগঞ্জ বাজারের একটি চক্র জাহাজকে জিম্মি করে চিনি তেল মটরসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে।

এবিএন/আবির আকাশ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ