লক্ষ্মীপুরে এক নারীর গর্ভে জন্মেছে ৭ সন্তান!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯, ২১:২৯

লক্ষ্মীপুরে এক নারী সাত সন্তানের জন্ম দিয়েছেন। জন্মের পর প্রথমে একে একে ৫শিশুর মৃত্যু হয়। পরে রাতেই বাকি ২ শিশুর মৃত্যু হয়। এর আগে শহরের সিটি হাসপাতালে স্বাভাবিকভাবে ৭ সন্তানের জন্ম দেন নাজমা আক্তার (১৮)।

নাজমা আক্তার লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের পাটোয়ারী বাড়ির প্রবাসী মো. রাজুর স্ত্রী। সাত সন্তানের মধ্যে ৪টি মেয়ে ও ৩টি ছেলে ছিল। শুক্রবার রাত ৯ টা ৪৫ মিনিটে একে একে ওই ৭ সন্তানের জন্ম হয়।

একসঙ্গে সাত নবজাতকের জন্ম দেওয়ার খবর শহরে ছড়িয়ে পড়লে রাতেই স্থানীয় জনতা এক নজর শিশুগুলোকে দেখার জন্য হাসপাতালটিতে ভিড় করতে থাকে। সবার মধ্যেই ছিল অন্যরকম এক উৎসাহ। কিন্তু সবাইকে হতাশ করে না ফেরার দেশে চলে যায় ৭ নবজাতকই।

সিটি হাসপাতালের ম্যানেজার ওমর ফারুক ৭ সন্তানের জন্ম ও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রাত ৯টা ২০ মিনিটে প্রসব বেদনা নিয়ে নাজমা আক্তার হাসপাতালে ভর্তি হন। ২৫মিনিট পর স্বাভাবিকভাবে ৭ সন্তানের জন্ম দেন। মা নাজমা আক্তার সুস্থ থাকলেও ৭ সন্তান জন্মের পর থেকে অসুস্থ অবস্থায় ছিল। জন্মের কিছুক্ষণ পর ৭ সন্তানের মধ্যে ৫জন মারা যায়। বাকি ২ জনও রাতেই হাসপাতালে মারা যায়।

৭ শিশুর মৃত্যুর কারণ হিসেবে হাসপাতাল সূত্র জানায়, নির্দিষ্ট সময়ের আগে (মাত্র ৫ মাসে) সন্তান প্রসব হাওয়া ৭ সন্তান অসুস্থ অবস্থায় জন্মগ্রহণ করে। তাদের চোখও ফোটেনি। জন্মের পর থেকেই তাদের অবস্থা আশঙ্কাজনক ছিল।

লক্ষ্মীপুর সিটি হাসপাতালের চিকিৎসক ডা. মো. আবদুল্লাহ নওশের জানান, ‘নির্দিষ্ট সময়ের পূর্বে ৭সন্তানের জন্ম হয়েছে। শিশুদের সুস্থ করতে চেষ্টা করেছি। কিন্তু তাদের সবার অবস্থা আশঙ্কাজনক থাকায় কাউকে বাঁচানো সম্ভব হয়নি।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ