আজকের শিরোনাম :

বোদায় ২ দিনব্যাপী ৪০তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ এপ্রিল ২০১৯, ১৭:৪৮

পঞ্চগড়ের বোদায় আজ বুধবার ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’ এই প্রতিপাদ্য নিয়ে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে বোদা সরকারি পাইলট মডেল স্কুল এন্ড কলেজ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা,

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. ফারুক আলম টবি, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবুল হোসেন, উপজেলা প্রানিসম্পদ অফিসার ডা. শহিদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মো. আল মামুন অর রশিদ, বোদা পাথরাজ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আমিনুল ইসলাম, বোদা মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আশরাফুল আলম লিটন, বোদা সরকারি মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জামিউল হক প্রমুখ।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের উপজেলার সেরা ২১ টি শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান শিক্ষার্থীদের আবিষ্কৃত প্রযুুক্তি প্রদর্শিত হচ্ছে এ মেলায়। প্রত্যন্ত গ্রামকে প্রযুক্তির আওতায় এনে ‘ডিজিটাল গ্রাম’ নির্মাণ, সেন্সরের মাধ্যমে কম জনবলে বিদ্যুৎ ও পানির অপচয় রোধ এর প্রযুক্তিসহ বিজ্ঞান শিক্ষার্থীদের নানা আবিষ্কার মেলার স্টলগুলোতে স্থান পেয়েছে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।


এবিএন/লিহাজ উদ্দীন মানিক/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ