আজকের শিরোনাম :

বান্দরবানে চা-চাষে উদ্বুদ্ধকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ এপ্রিল ২০১৯, ১৫:২৪

বান্দরবানের পাহাড়ে ক্ষুদ্র্র পর্যায়ে চাষ সম্প্র্রসারণ ও পার্বত্যবাসীকে চা চাষে উদ্বুদ্ধকরণের লক্ষে র‌্যালী ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

আজ বুধবার সকাল ১১টায় বান্দরবান পার্বত্য জেলায় চা চাষ সম্প্রসারণের লক্ষ্যে ’এক্সটেনশন অফ ফোল্ডিংটি কাল্টিভেশন ইন চিটাগং হিল’ প্রকল্পের আয়োজনে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বান্দরবান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালীটি বান্দরবান সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। পরে সদর উপজেলা অডিটরিয়ামে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। 

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবুল কালাম এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম-সচিব ও বাংলাদেশ চা বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) মোহাম্মদ গোলাম মাওলা।

র‌্যালী ও কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত, বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার নোমান হোসেন প্রিন্স, রুমা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামসুল ইসলাম, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বান্দরবান চা চাষী কল্যাণ সমবায় সমিতির সভাপতি মং ক্যচিং চৌধুরী, বান্দরবান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, বাংলাদেশ চা বোর্ড বান্দরবান জেলার প্রকল্প পরিচালক মোহাম্মদ আমির হোসেন। 

র‌্যালী ও কর্মশালায় বান্দরবানের বিভিন্ন উপজেলার ইউনিয়ন পর্যায়ের চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান ও (পাড়া প্রধান) কারবারি এবং নতুন পুরাতন চা চাষীসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা র‌্যালী ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ