আজকের শিরোনাম :

নড়াইলে এলজিএসপি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০১৯, ১৩:৫৪

নড়াইলে তিন উপজেলার সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, সচিবদের এলজিএসপি-৩ সংক্রান্ত দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। 

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১০টায় নড়াইলের জেলা প্রশাসকের কার্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার, নড়াইলের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার)। প্রশিক্ষণ কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, নড়াইল সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সচিবগণ। 

গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

প্রধান অতিথি নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, প্রতিটি ইউনিয়নে জৈব সার প্রয়োগের মাধ্যমে একটি করে সবজি ক্ষেত তৈরি করতে হবে। আর এ সবজি ক্ষেতে ব্যবহৃত জৈব সারের প্রধান উপাদান প্রাকৃতিকভাবে সংগ্রহ করতে হবে। 

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) তাঁর বক্তব্যে বলেন, গ্রীন নড়াইল ক্লিন নড়াইল গড়তে হলে রাসায়নিক সার পরিত্যাগ করতে হবে। কারণ রাসায়নিক সারের বহুল ব্যবহার পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারণ। এ জন্য জৈব সার ব্যবহার করে সবজি ক্ষেত তৈরির জন্য তিনি সকলকে উদ্বুদ্ধ করেন। 

এবিএন/উজ্জ্বল রায়/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ