আজকের শিরোনাম :

গোবিন্দগঞ্জে জলমহল ইজারা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০১৯, ২০:৫৩

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ২০ একরের নিচের ১১৩টি জলমহল অবৈধ ভাবে ইজারা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে উপজেলার মৎস্যজীবী সমবায় সমিতির সদস্যরা। আজ সোমবার দুপুরে উপজেলা চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাবনবন্ধন চলাকালে বক্তারা বলেন, গোবিন্দগঞ্জে ২০ একরের নিচের ১১৩টি জলমহল অত্যন্ত গোপনীয় ভাবে কৌশলে ইজারা দেওয়া হয়েছে। যা উপজেলার বিভিন্ন মৎস্যজীবী সমবায় সমিতিও অবগত নয়। এমনকি ইজারা বিজ্ঞপ্তি শর্ত যুক্ত স্থানে প্রদর্শন করা হয়নি। এতে সরকার বিপুল পরিমান রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে।

 অনতিবিলম্বে ১১৩টি জলমহলের ইজারা বাতিল করে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জলমহল ইজারা দেওয়ার আহবান জানায় বক্তারা। মানববন্ধন চলাকালে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকিতুর রহমান রাফি। এছাড়াও বক্তব্য রাখেন নওগাঁ মৎস্যজীবী সমিতির সভাপতি সানোয়ার হোসেন, আলীগ্রাম মৎস্যজীবী সমিতির সভাপতি মদক চন্দ্র সরকার সহ বিভিন্ন সমবায় সমিতির নেতৃত্ববৃন্দ।

উল্লেখ্য, পূর্ব ঘোষিত দরপত্র বিজ্ঞপ্তি অনুসারে বিগত ৬ মার্চ ছিল দরপত্র জমাদানের শেষদিন। কিন্তু ওইদিন মৎস্যজীবীদের দুই গ্রুপের সংঘর্ষের কারণে সাংবাদিক সহ ১০ জন আহত হলে উপজেলা নির্বাহী অফিসার দরপত্র অনির্দিষ্ট কালের জন্য ইজারা স্থগিত ঘোষণা করে। পরবর্তিতে ৩ এপ্রিল ১১৩টি জলমহল ইজারা দেওয়া হয়।
 

এবিএন/আরিফ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ