আজকের শিরোনাম :

সোনাগাজীতে নির্বাচনী সহিংসতায় আহত যুবলীগ নেতার মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০১৯, ১৬:৪৬

সোনাগাজীতে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত যুবলীগ নেতা ইমাম উদ্দিন আজ সোমবার (৮ এপ্রিল) সকালে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন । সে চরছান্দিয়া ইউনিয়নের উত্তর চরছান্দিয়া গ্রামের মাঝি বাড়ীর আবু তাহেরের ছেলে।

জানা যায়, গত ৩১ মার্চ উপজেলা নির্বাচনে উত্তর চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভাইস চেয়ারম্যান প্রার্থী সৈয়দ দীন মোহাম্মদের টিউবওয়েল প্রতিকের এজেন্ট ফয়েজ আহাম্মদের সাথে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাখাওয়াতুল হক বিটুর এজন্টে নুর নবীর সাথে জাল প্রদানকে কেন্দ্র করে বাকবিতন্ডা হয়। 

এর জেরে গত সোমবার (১ এপ্রিল) বিকেলে পৌরসভার ২নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি ইমাম উদ্দিন (৪০) ও যুবলীগ কর্মী ফয়েজ উল্যাহকে (২১) সোনাগাজী-ওলামাবাজার সড়কের প্রগতি কিন্ডার গার্টেনের সামনে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে আহত করে যুবদল কর্মীরা। গুরুতর আহত অবস্থায় ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে সোনাগাজী হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। উন্নত চিকিৎসার জন্য ওইদিন আহত ইমাম উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার পরদিন আহত ফয়েজ আহাম্মদ বাদী হয়ে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আহাম্মদ ভুঞা, নুর নবী, রিদয়, জসিম উদ্দিনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১২ জনের নামে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ প্রদান করে যেটি রবিবার (৭ এপ্রিল) এফআইআর হিসেবে রেকর্ড করে পুলিশ।

নিহতের ভাই শামীম জানান, ঘটনার পর চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে গিয়েও হত্যা ও অপহরনের হুমকি দিয়েছেন হামলাকারীদের কয়েকজন সহযোগী। আঘাতের কারণে তার ভাইয়ের মাথায় অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তাকে বাঁচানো যায়নি ।

মডেল থানার (ওসি) মো. মোয়াজ্জেম হোসেন জানান, সোমবার সকালে এজাহার নামীয় আসামি জসিম উদ্দিনকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেফতারের জন্য একাধিকবার অভিযান চালানো হয়েছে। তবে তারা সকলেই পলাতক রয়েছে।

এবিএন/আবুল হোসেন রিপন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ