আজকের শিরোনাম :

হবিগঞ্জে কৃষক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০১৯, ১৫:৩৩

হবিগঞ্জের আজমিরীগঞ্জে কৃষক তোতন মিয়া (৬৫) হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। 

আজ সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম নাছিম রেজা এ আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হলো জেলার আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা গ্রামের সফর আলীর ছেলে মেশাহিদ, একই গ্রামের শামসুল হকের ছেলে মোহন মিয়া, একই উপজেলার বাঘহাটি গ্রামের গোলাম মওলার ছেলে জিয়াউর রহমান, আটপাড়া গ্রামের রহমান উল্লাহর ছেলে ওয়াহাব উল্লাহ, মধ্যপাড়া মহল্লার আবুল হোসেনের ছেলে চান মিয়া, কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার মিরকা গ্রামের বিনন মিয়ার ছেলে দিলু মিয়া। 

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অন্য ১৪ জন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। রায় ঘোষণাকালে মোশাহিদ ও জিয়াউর রহমান আদালতে উপস্থিত ছিলেন। অন্য দন্ডপ্রাপ্তরা পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ৩০ অক্টোবর উপজেলার খাগদাইর জলমহালের বাবুর্চির কাজ নেন নিহত তোতন মিয়া। কিন্তু পরদিন সকালে জলমহালের পাশে তোতন মিয়ার ক্ষতবিক্ষত লাশ দেখতে পান সেলু মিয়া নামে ব্যক্তি। তিনি তার স্বজনদের খবর দেন। 

এ ঘটনায় নিহত তোতন মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম বাদি হয়ে ১৫ নভেম্বর প্রথম শ্রেণীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

আদালত মামলাটি গ্রহণ করে আজমিরীগঞ্জ থানার তৎকালীন (ওসি) শ্যামল কান্তি বড়–য়াকে তদন্তের দায়িত্বভার দেন। তিনি ২০০৬ সালের ১৯ মার্চ ২০ জনকে আসামি করেই তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করে সোমবার এ রায় দেন। 

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ