আজকের শিরোনাম :

দুর্গাপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০১৯, ১৩:২৬

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ এর আয়োজনে ও এলাকায় কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের ইউবিআর ও হ্যালো আই এম প্রকল্প, ওয়াই ডব্লিউ সি এ, পারি, সাজেদা ফাউন্ডেশন, কারিতাস ও কেয়ার বাংলাদেশ এর সহযোগিতায় নানা কর্মসূচীর মাধ্যমে বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করা হয়।

দিবসের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে সর্বস্তরের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আরএমও ডাঃ তানজিরুল ইসলাম রায়হান এর সভাপতিত্বে আলোচনায় অন্যদের মধ্যে আলোচনা করেন, ইপিআই রবীন্দ্র সরকার, স্যানেটারী ইনস্পেক্টর মোঃ আলী আকবর, পরিসংখ্যানবীদ লিন্টু সরকার, ডিএসকের প্রকল্প ব্যাবস্থাপক রুপন কুমার সরকার, কারিতাস ময়মনসিংহ অঞ্চলের প্রকল্প কর্মকর্তা ছবি স্প্রং, কেয়ার বাংলাদেশ এর উপজেলা ম্যানেজার মোঃ হুমাযুন কবীর প্রমূখ।

বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য সেবা ও ঔষধের গুনগতমান অন্যান্য দেশের চেয়ে কম নয়। বর্তমান সরকারের অন্যান্য লক্ষ্যের মধ্যে স্বাস্থ্য সেবার মান উন্নয়নও করা একটি উল্লেখযোগ্য লক্ষ্য। সে কারণে গ্রাম পর্যায়ে চালু রয়েছে কমিউিনিটি ক্লিনিক। সকলকে সরকারি হাসপাতালগুলো থেকে বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করতে অনুরোধ জানান।

এবিএন/তোবারক হোসেন খোকন/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ