আজকের শিরোনাম :

সড়কে কালভার্ট ভেঙ্গে যানচলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০১৯, ২১:৫৭

অভয়নগর ও মনিরামপুর উপজেলা সংযোগ সড়কের নওয়পাড়ার দেবুর মিলের সামনের কালভার্ট ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে শতশত যাত্রী ভোগান্তিতে পড়েছে। ওই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ভ্যান, রিক্সা, ইজিভ্যান, মোটরসাইকেল, ইজিবাইক, মাহেন্দ্র, টেকার, বাস ও ট্রাকে যাতায়াত করে থাকে।  সড়ক দিয়ে মনিরাপুর, কেশবপুর, ডুমুরিয়া, যশোর, সাতক্ষীরায় চলাচলের ব্যস্ততম রাস্তা ওইটি। হাজারও মানুষ শিল্পশহর নওয়াপাড়ায় বিভিন্ন পেশায় কাজ কর্ম করতে আসে এই সড়ক দিয়ে।

সরে জমিনে দেখা যায়, শনিবার বিকালে স্থানীয়দের উদ্যোগে কালভাটি জোড়া তালি দিয়ে যান চলাচলের উপযোগি করার চেষ্টা চলছিলো। কিছু সময় পরে আবার কালভার্টটি ভেঙ্গে পড়ে। যান চলাচল বন্ধ হয়ে যায়। এলাকার বেশ কয়েকজন যুবক অনেক সময় ধরে পথচারিদেরকে অন্য সড়ক দেখিয়ে দিয়ে সহযোগিতা করে। এবং বাশঁ দিয়ে ওই ভাঙ্গা জায়গা ঘিরে দিয়ে পারাপার বন্ধ করে দেয়। তাদের এই কাজকে পথচারিরা সাদুবাদ জানায়।

এ সড়ক দিয়ে আশা ট্রাক চালক রবিউল ইসলাম জানান, তিনি প্রতিদিন মনিরামপুর উপজেলার রাজগঞ্জ থেকে নওয়াপাড়া মোকামে সার, কয়লা, বালি, নিতে আসেন। সড়কের কালভার্ট ভেঙ্গে যানচলাচল বন্ধ।

ঠাকুরিয়া এলাকা থেকে মটরসাইকেল চালিয়ে আসা ব্যাংক কর্মকর্তা গৌতম কুমার বলেন, আমি প্রতিনিয়ত এ সড়ক দিয়ে নওয়াপাড়ায় অফিসে আসি। কিন্তু গত বৃহস্পতিবার দেবুর মিল এলাকায় অবস্থিত কালভার্টটি সামান্য একটু ভাঙ্গা ছিল। শুক্রবার সকালে বিশেষ কাজ থাকায় ওই সড়ক দিয়ে আসার সময় দেখতে পায় কালভার্টটি পুরাটা ভেঙ্গে পড়েছে। পরে অন্য রাস্তা দিয়ে ঘুরে যেতে অনেক সময় ব্যয় হল।

এলাকাবাসীরা দ্রুত কালভার্টটি সংস্কারের দাবি তুলেছেন। উপজেলা প্রকৌশলি (এলজিডি) কর্মকর্তা মো: কামরুল ইসলাম সরদার বলেন, ভেঙ্গে যাওয়া ওই কালভার্টটি পরিদর্শন করেছি। আগামী সপ্তাহে একটা ব্যবস্থা হবে।

এবিএন/মোঃ সেলিম হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ