বাউফলে শিক্ষা কর্মকর্তার নির্দেশ মানছেন না প্রধান শিক্ষক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০১৯, ২১:৫৩

পটুয়াখালীর বাউফল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশ মানছেন না নাজিরপুর ছোট ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ওই প্রধান শিক্ষকের নাম মোসা. নাজমা বেগম।

উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে,বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুর্বনা জাহান ঝুমুরের বদলির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওই শিক্ষককে একই ইউনিয়নের নাজিরপুর ছোট ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করেন। যার স্মারক নম্বর ৮৩৫, তারিখ ২৮ মার্চ ২০১৯। ওই আদেশ মোতাবেক উপজেলা শিক্ষা কর্মকর্তা ওই শিক্ষককে নাজিরপুর ছোট ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি ভিত্তিক নিয়োগ দেন। ওই নিয়োগ মোতাবেক শিক্ষক সুর্বনা জাহান ঝুমুর গতকাল শনিবার সকালে নাজিরপুর ছোট ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করতে যান। কিন্তু প্রধান শিক্ষক তাঁকে যোগদান করতে দেননি।  সুর্বনা জাহান ঝুমুর অভিযোগ করেছেন,‘অদৃশ্য কারণে প্রধান শিক্ষক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে তাঁকে যোগদান করতে দেননি।’  

প্রধান শিক্ষক মোসা. নাজমা বেগম যোগদান করতে না দেওয়ার কথা স্বীকার করে বলেন,‘স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফারুকের নির্দেশে তিনি ওই শিক্ষকের যোগদান নেননি। আওয়ামী লীগ নেতা নির্দেশ অমান্য করলে ওই বিদ্যালয়ে তিনি (প্রধান শিক্ষক) চাকুরি করতে পারবেন না।’ তাহলে আপনি কি আপনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করছেন না? মানবকন্ঠের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার কিছুই করার নেই। আমি লোকালে চাকরি করি। তার কথা আমার শুনতে হয়।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রিয়াজুল হক বলেন,‘বিষয়টি তিনি শুনেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবেন। কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।
 
এবিএন/মো. দেলোয়ার হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food