আজকের শিরোনাম :

ফুলবাড়ীতে ভূয়া ডাক্তার গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০১৯, ২২:২০

ফুলবাড়ীতে নুর আলম চৌধুরী জয় নামে এক ভূয়া ডাক্তার ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিস্ট্রেট এর হাতে আটক।  আজ শুক্রবার বিকেল সাড়ে ৫টায় দিনাজপুরের ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিস্ট্রেট ক্যাথোয়াইপ্রু মারমা ফুলবাড়ী পৌরশহরের যমুনা ব্রিজ সংলগ্ন ডক্টরস্ পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনেষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে নুর আলম চৌধুরী জয় নামে একজন ভূয়া ডাক্তারকে আটক করে ফুলবাড়ী থানায় নিয়ে যান। ফুলবাড়ী থানা থেকে তাৎক্ষনিক নুর আলম চৌধুরী জয়কে সঙ্গে সঙ্গে দিনাজপুর নিয়ে যান।

ঘটনার বিবরণে জানা যায়, নুর আলম চৌধুরী জয় ২০১৮ সালে বীর মুক্তিযোদ্ধা ও অবসর প্রাপ্ত বিজিবি’র সদস্য মোঃ রফিকুল ইসলাম এর নিকট থেকে তার ভবনটি ঐ প্রতারক নুর আলম চৌধুরী জয় ভাড়া নেন। ভবনটি ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে ডক্টরস্ পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনেষ্টিক সেন্টার নাম দিয়ে চালিয়ে আসছিল। এরই মধ্যে নুর আলম চৌধুরী জয় অতি গোপনে ভূমি অফিসে যোগাযোগ করে ঐ ভবনটির হালসন বকেয়া খাজনা পরিশোধ করে নিজ নামে লিজ গ্রহন করেন। নিজ নামে লিজ গ্রহন করে দখল করে নেয়।

এ দিকে এস আর বিল্ডিং এর মালিক বীর মুক্তিযোদ্ধ মোঃ রফিকুল ইসলাম নিরুপায় হয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে। কিন্তু স্থানীয় প্রশাসন তার পক্ষে সহযোগীতা না করায় অবশেষে বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম এস আর ভবন উদ্ধারের জন্য দিনাজপুর আদালতে নুর আলম চৌধুরী জয় এর বিরুদ্ধে ২০১৮ সালে মামলা দায়ের করেন। এই ডক্টরস্ পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনেষ্টিক সেন্টারে সাইন বোর্ডে বিভিন্ন ডাক্তারের নাম লেখা থাকলেও ঐ ডাক্তারগুলি তার ক্লিনিকে কোন দিনও আসেন না। ঐ ডাক্তারের নাম ভাঙ্গিয়ে সে নিজেই সব রোগের চিকিৎসা দিয়ে থাকেন। গ্রামের সহজ সরল মানুষ তা বুঝতেই পারেন না। এই নুর আলম চৌধুরী জয় নিজেরই কোন ডাক্তারী সার্টিফিকেট নাই। ডাক্তার ভুল করলে রোগী মারা যায়।

দিনাজপুরের সিভিল সার্জেন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস তদন্ত করে বিষয় টি জানতে পারেন যে, সে একজন ভূয়া ডাক্তার। তাই প্রশাসনের উদ্ধর্তন কর্তপক্ষের নির্দেশে গত ৫ এপ্রিল শুক্রবার তার ক্লিনিক থেকে নুর আলম চৌধুরী জয় কে ক্লিনিক থেকে আটক করে তাৎক্ষনিক ভাবে ৬ মাসের জেল প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এ সময় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে সার্বিক সহযোগীতা করেন।

এবিএন/মোঃ আফজাল হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ