আজকের শিরোনাম :

কাউখালীতে মুক্তিযোদ্ধার ওপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০১৯, ১০:৪৩

পিরোজপুরের কাউখালীতে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক হিরনের ওপর সন্ত্রাসী বর্ররোচিত হামলার দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা। 

গতকাল বৃহস্পতিবার কাউখালী উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে উপজেলা চত্বর সম্মুখে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা আলী হোসেন তালুকদার, আব্দুস জেয়াদ তালুকদার, মো. এনায়েত হোসেন তালুকদার, মো. শাহ আলম হাওলাদার, আবদুস ছালাম হাওলাদার প্রমূখ। 

বক্তারা, অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূল বিচার দাবি জানান। অন্যথায় মুক্তিযোদ্ধারা দেশ জুড়ে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।  

উল্লেখ্য, উপজেলার কেউন্দিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক (৬৫) গত ২৯ মার্চ রাতে উপজেলা সদর থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় পথে মৃধা বাড়ি কাছে পৌঁছলে সশস্ত্র একদল সন্ত্রাসীর তার ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরাতার দুই হাত-পা ভেঙ্গে ফেলে। তার আর্ত চিৎকারে গ্রামবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহত মুক্তিযোদ্ধাকে উদ্ধার করে প্রথমে কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে স্থানান্তর করেন। অবস্থা গুরুত্বর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা ।

এ ঘটনায় গত বুধবার (৩ এপ্রিল) স্থানীয় ই্উপি সদস্য আনিসুর রহমান ও দেলায়ার মৃধার ছেলে রিপন মৃধাকে আসামি করে অজ্ঞাত আরও ৪/৫জনকে আসামি করে কাউখালী থানায় একটি দায়ের করা হয়েছে। আহত মুক্তিযোদ্ধার বড় ছেলে লুৎফুল হক বাদী মামলাটি দায়ের করেন। 

এ ব্যাপারে কাউখালী থানার অফিসাার ইনচার্জ মো. কামরুজ্জামান বলেন, আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে। 

এবিএন/সৈয়দ বশির আহম্মেদ/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ