আজকের শিরোনাম :

শহীদিয়া কা. মাদ্রাসায়

শেরপুরে প্রবেশপত্রের উপর অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯, ১৯:১১

বগুড়ার শেরপুরে শেরপুর শহীদিয়া কামিল মাদ্রসার আলিম পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্রের জন্য কর্তৃপক্ষ অবৈধভাবে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

কয়েক জন পরীক্ষার্থী অভিযোগ করে বলেন, ‘প্রবেশপত্র দেওয়ার নাম করে আমাদের কাছ থেকে প্রবেশপত্র দেওয়ার সময় অতিরিক্ত টাকা আদায় করছে মাদ্রাসা কর্তৃপক্ষ। কেন্দ্র ফি বাবদ ৩৫০ টাকা উল্লেখ থাকলেও প্রতি জনের কাছ থেকে ৪১০ টাকা করে নেওয়া হচ্ছে।’ টাকা না দিলে তাদেরকে প্রবেশপত্র না দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলেও পরীক্ষার্থীরা অভিযোগ করেন। পরীক্ষার্থীর জীবন থেকে ১টি বছর ঝরে পড়বে এমন ভয়ে তারা বাড়তি টাকা দিয়ে প্রবেশপত্র নিছে পরীক্ষায় অংশগ্রহন করেন।

এসময় পাশে থাকা অফিস পিয়ন স্থানীয় সংসদ সদস্যের আত্মীয় পরিচয়দানকারী আতিকুল ইসলাম ক্ষিপ্ত হয়ে প্রতিবেদককে বলেন, কিসের জন্য টাকা নেয়া হচ্ছে সেটাকি আপনাকে বলতে হবে। এটা আমাদের অফিসিয়াল ব্যাপার। তাছাড়া আপনারা বলার কে ?

এ ব্যাপারে শেরপুর শহীদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. হাফিজুর রহমান কাছে জানতে চাইলে তিনি স্বীকার করে বলেন, এরকম কিছুই হয়নি। আমরা কোনো অতিরিক্ত অর্থ আদায় বলতে সামান্য কিছু বেশি টাকা আদায় হচ্ছে যা প্রাতিষ্ঠানিক খরচ করা হবে বলে জানান। শুধু প্রবেশপত্র দেওয়ার জন্য কেন্দ্র ফি বাবদ ৩৫০ টাকা আর আনুসঙ্গিক খরচ সহ ৪১০ টাকা করে নেওয়া হচ্ছে। এর বেশি কোনো টাকা নেওয়া হচ্ছে না এবং আমাদের মাদ্রাসা থেকে ৯৬ জন এবং অন্যান্য মাদ্রাসা থেকে ৯৫ জনসহ মোট ১৯১জন পরীক্ষার্থী এবার শেরপুর শহীদিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার নজমুল ইসলাম বলেন, কতটাকা খরচ তার জানা নাই, তাই কোন বক্তব্য দিতে তিনি অস্বীকার করেন।]


এবিএন/শহিদুল ইসলাম শাওন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ