আজকের শিরোনাম :

শিবপুরে ৩ বছর আগে ব্রিজ হলেও রাস্তা হয়নি এখনো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০১৯, ১৭:০৬

শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়ন পরিষদের  নতুন ভবনের পাশে ও পুটিয়া উচ্চ বিদ্যালয়, পুটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন  ৩বছর আগে একটি ব্রিজ হয়েছে। ব্রিজ হওয়ার পর থেকে যাতায়াতের জন্য এখনো পর্যন্ত উভয় পাশে কোন রাস্তা হয়নি।

জোয়ারিয়া বিলের উপর নির্মিত ব্রিজটির উপর দিয়ে ৩টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ঐতিহ্যবাহী পুটিয়া  বাজার, মুনসেফের চর, পূর্ব সৈয়দ নগর গ্রামের হাজার হাজার মানুষ ৩ বছর ধরে যাতায়ত করতে পারছে না। স্থানীয় গ্রাম বাসিরা প্রায় ২ কিলোমিটার রাস্তা গুড়ে চলাচল করতে হয় । শুধু হাটা চলাচলই নয় আশে পাশের গ্রামের লোকজন তাদের উৎপাদিত কৃষি পন্ন্য  বিভিন্ন হাট বাজারে নিয়ে যেতে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে ।



কোন যানবাহন চলাচল করতে না পাড়ায় এই গ্রামগুলোর জনসাধানর, স্কুল কলেজের শিক্ষার্থীরা এই রাস্তাটি ব্যাবহার করতে পারছেনা। স্থানীয় এলাকাবাসী মো. ইরান মিয়া, ফিরুজ মোল্লা, প্রবীণ রুহুল আমিন বলেন, ব্রিজের সংযোগ রাস্তাটি নির্মিত হলে হাজার হাজার গ্রামবাসী অনেক উপকৃত হবে। বর্ষা কালে শিক্ষার্থীসহ এলাকাবাসীরা চলাচল করতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।
পুটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এলিছ আহম্মেদের সাথে যোগাযোগ করলে  তিনি বলেন, জনস্বার্থে এই রাস্তাটি যাতে হয় এই বিষয়ে প্রশাসনকে অবহিত করবো।

উপজেলা পিআইও  মাহ্মুদা খাতুন বলেন, বিষয়টি আমি জেনেজি। রাস্তাটি করার জন্য আমি সব ধরনের সহযোগিতা করবো।
উল্লেখ্য ২০১৪-২০১৫ সালে দুর্যোগ ব্যবস্থাপনা প্রক্লপের অর্থায়নে ২২ লাখ ৯৯হাজার ৫০৫ টাকা দিয়ে আর সিসি ৬৩ফুট  ব্রিজটি  নিমার্ণ করা হয়।
 

এবিএন/আনোয়ার হোসেন স্বপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ