আজকের শিরোনাম :

ধর্মপাশায় বকেয়া বেতনের দাবীতে গ্রাম পুলিশ সদস্যদের সড়ক অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০১৯, ১৫:৩২

সুনামগঞ্জের ধর্মপাশায় বকেয়া বেতন বোনাসের দাবীতে গ্রাম পুলিশ সদস্যরা গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের সামনের সড়ক আধা ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করে। দুপুর ১টা ত্রিশ মিনিট থেকে দুইটা পর্যন্ত তাদের এই অবরোধ চলে। পরে ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম সেখানে গিয়ে তাদের সাথে কথা বলে সড়কের অবরোধ থেকে গ্রাম পুলিশদের তুলে নেন।

জানা যায়, গ্রাম পুলিশদের থানা হাজিরা বাবত ২০১৭ থেকে ২০১৯ সালের মার্চ মাস পর্যন্ত ২২ মাসের বেতন বকেয়া রয়েছে। এর মধ্যে ২০১৭ সালের মার্চ মাসের বেতন তাদের দেওয়া হয়। ইউনিয়ন পরিষদ অংশের ৫ মাসের বেতনের মধ্যে ২০১৮ সালের অক্টোবর ও নভেম্বর এবং ২০১৯ সালের জানুয়ারি, ফেব্রুয়ারি ও চলতি মার্চ মাস বেতন বকেয়া রয়েছে। ইউনিয়ন পরিষদ অংশের ২০১৭ সালের ২টি এবং ২০১৮ সালের ২টিসহ মোট ৪টি ঈদ বোনাস বকেয়া রয়েছে।

এছাড়াও সরকারি অংশের ২০১৮ সালের ডিসেম্বর ও ২০১৯ সালের জানুয়ারি, ফেব্রুয়ারি এবং চলতি মার্চ মাসসহ ৪ মাসের বেতন বকেয়া আছে।

গ্রাম পুলিশ সদস্য মনিরুল ইসলাম বলেন, বেতন বোনাস না পেয়ে ছেলেমেয়ের নিয়ে মানবেতর জীবনযাপন করছি। আমাদের বেতন বোনাস যেন নিয়মিত পরিশোধ করা হয় আমি সরকারের দাবী জানাই।

ধর্মপাশা থানা ওসি এজাজুল ইসলাম বলেন, আমি জানতে পারি গ্রাম পুলিশের সদস্যরা উপজেলার সামনের সড়ক অবরোধ করে রেখেছে। আমি উপজেলা নির্বাহী কর্মকতার সাথে এবিয়য়ে কথা বলি। পরে সেখানে গিয়ে তাদের ন্যায্য দাবীর সাথে একমত পোষণ করি এবং সড়কের অবরোধ তুলে নেওয়ার জন্য বললে তারা সড়কের অবরোধ তুলে নেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান জানান, গ্রাম পুলিশদের বেতন বৃদ্ধি পেয়েছে। এ কারণে পর্যাপ্ত বরাদ্দ না থাকায় তাদের বেতন নিয়মিত পরিশোধ করা সম্ভব হচ্ছে না। তবে আগামী সোমবার তাদের বেতন দেওয়া হবে বলে জানান তিনি।


এবিএন/ইমাম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ