আজকের শিরোনাম :

মাদারীপুরে মাহফিলের বাস খাদে পড়ে নিহত ৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০১৯, ২০:২৩

মাদারীপুরে মাহফিলের যাত্রীবাহী বাস খাদে পরে ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত অর্ধশত। ঢাকা-বরিশাল মহাসড়কের সদর উপজেলার কলাবাড়ি এলাকায় আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা হয়। হতাহতরা সবাই মুসল্লি। এদের অধিকাংশের বাড়ি সদর ও কালকিনি উপজেলার।

নিহতরা হলেন, হাবিব হাওলাদার (৫০), আব্বাস খাঁ (৩০), হাসিয়া বেগম (৫০), নয়ন হাওলাদার (৩০), রানু বেগম (৪৫), সজিব (১৩), আম্বিয়া বেগম (৬৫) ও সায়েম (২৫)।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, ফরিদপুর জেলার সদরপুর উপজেলার চন্দ্রপাড়া এলাকার মাহফিল শেষে সুবিন-নবিন নামের একটি যাত্রীবাহী বাস যোগে মাদারীপুর সদরের ভাঙ্গাবীজ এলাকায় ফিরছিলেন মুসল্লিরা। সদর উপজেলার কলাবাড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাককে পাশ দিতে গিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ৮জন নিহত হন। আহত হয় অন্তত অর্ধশত। খবর পেয়ে মাদারীপুর ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। তাদের মধ্যে বেশকয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পরে উদ্ধার কাজে যোগ দেয় ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ। দুর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়কে সাড়ে ৩টা ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

মাদারীপুরের পুলিশ সুপার সুবরত কুমার হালাদার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। নিহতের সংখ্যা বাড়তে পারে।

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজার রহমান বলেন, দুর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ থাকলেও জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের যৌথ উদ্যোগে প্রায় সাড়ে ৩ ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার গোলক চন্দ্র বাড়ৈ জানান, দুর্ঘটনায় এখন পর্যন্ত ৮জন মারা গেছেন। ক্রেন দিয়ে দুর্ঘটনা কবলিত বাসটিকে টেনে তোলা হচ্ছে।

মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসক অখিল সরকার বলেন, নিহতদের লাশ মাদারীপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহতদের মধ্যে বেশকয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ