আজকের শিরোনাম :

সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগে অধ্যক্ষ গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০১৯, ১৭:৫৫

সোনাগাজী ফাজিল ডিগ্রি মাদ্রাসার ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি আজ বুধবার দুপুরে মাদ্রাসার অফিস কক্ষে ঘটে বলে জানান ছাত্রী মা শিরিনা আক্তার। শ্লীলতাহানীর শিকার ছাত্রী মাদ্রাসার আলিম দ্বিতীয় বর্ষের ছাত্রী।  

এ বিষয়ে ছাত্রীর মা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় অধ্যক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃত সিরাজ উদ দৌলা উপজেলা জামায়াতে ইসলামীর সাবেক আমির ও উপজেলার আমিরাবাদ ইউপির চরকৃঞ্চজয় গ্রামের মৃত করিম উল্যাহর ছেলে।তার বিরুদ্ধে ইতিপূর্বে দৌলতপুর সালামতিয়া মাদ্রাসায় ছাত্র বলৎকারের অভিযোগ রয়েছে।এলাকাবাসীর আন্দোলনের প্রেক্ষিতে মাদ্রসা কর্তৃপক্ষ তাকে বহিস্কার করে।

ঘটনাটি জানাজানি হলে ছাত্রীর পরিবারের লোকজন ও আত্মীয় স্বজন মাদ্রাসায় প্রবেশ করে হইহুল্লোড় শুরু করলে উপজেলা আওয়ামীলীগ সভাপতি রুহুল আমিন,পৌর কাউন্সিলর শেখ আব্দুল হালিম মামুন, উপজেলা যুবদলের সাধারন সম্পাদক খুরশিদ আলম ভুঞা ঘটনাস্থলে পৌঁছে তাদের শান্ত করে।পরে পুলিশ মাদ্রাসায় গিয়ে অধ্যক্ষ ও ছাত্রীকে থানায় নিয়ে যায়।

ছাত্রী বলেন, বুধবার দুপুরে অধ্যক্ষ মাদ্রাসার পিয়নকে দিয়ে আমাকে অফিস কক্ষে ডেকে নিয়ে যায়। কথা বলার এক পর্যায়ে তিনি আমার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে ঝাপটে ধরার চেষ্টা করে।  আমি দ্রুত নিজেকে ছাড়িয়ে নিয়ে অফিস কক্ষ ত্যাগ করি। তবে পিয়ন নুরুল আমিন বলেন, তিনজন ছাত্রী একসাথে অফিস কক্ষে যায়,আমি দরজার সামনে দাঁড়িয়ে ছিলাম।অফিস কক্ষে দুই তিন মিনিট অবস্থান করার পর তারা বেরিয়ে যায়।  তারা ওই সময় আমাকে কিছু জানায়নি।

ছাত্রীর ভাই মাহমুদুল হক নোমান জানান, বিষয়টি জানতে পেরে আমরা মাদ্রাসায় গিয়ে অধ্যক্ষকে জিজ্ঞাসা করলে তিনি ঘটনাটি অস্বীকার করেন এবং বলেন এ নিয়ে বাড়াবাড়ি করলে তোমাদের চার ভাইকে মাদ্রাসা থেকে বহিস্কার করা হবে।

ঘটনার বিষয়ে আলিম দ্বীতিয় বর্ষের ছাত্র শামিম, ইমন, লিজন, জাবেদ, সুমন, আরিফ, নিশান, মামুন, নজরুল, রাকিব জানান, বৃহস্পতিবার দোয়া অনুষ্ঠানের বিষয়ে পরামর্শ নেওয়ার জন্য আলিম শ্রেণির ছাত্রছাত্রীরা সকালে অধ্যক্ষের কক্ষে যায়।  পরামর্শ শেষে আমরা শ্রেণিকক্ষে চলে যাওয়ার কিছুক্ষণ পর ছাত্রীটি অসুস্থ্য বলে বাড়ীতে চলে যায়।  ওই সময় সে আমাদের কিছু জানায়নি।

জানা গেছে, ২০১৭ সালে দাখিল পরীক্ষা শেষে বাড়ী ফেরার পথে ছাত্রীটিকে পৌরসভার কাশ্মিরবাজার সড়কে অজ্ঞাত ব্যক্তি চোখে চুন মেরে আহত করার অভিযোগ করে তার পরিবার।  পুলিশ ওই ঘটনায় সন্দেহভাজন কয়েকজনকে আটক করে। পরে জানা যায় প্রেমঘটিত কারনে ঘটনাটি ঘটেছে। ওই সময় ছাত্রীর পরিবার মামলা না করায় আটককৃতদের পুলিশ ছেড়ে দেয়।

সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন জানান, ছাত্রীর মায়ের অভিযোগের প্রেক্ষিতে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক সত্যতা পাওয়ায় অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে।

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ