আজকের শিরোনাম :

বাহুবলে স্বাধীনতা দিবসে ছাত্রদের মধ্যে সংঘর্ষ: আহত ২০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ২০:৪৬

হবিগঞ্জের বাহুবলে মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বাঁশি বাজানো নিয়ে তিনটি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে।  এতে কমপক্ষে ২০ জন আহত হয়।  ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজ ও বিভিন্ন ইভেন্টে অধিকাংশ পুরস্কার পায় মীরপুর দি হোপ ইন্টারন্যশনাল স্কুল ও সাইশাইন প্রি ক্যাডেট স্কুলের শিক্ষার্থীরা। এ নিয়ে বাহুবল সদরের শিক্ষা প্রতিষ্ঠান দ্বিননাথ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।  বেশী পুরস্কার পাওয়ার আনন্দে দি হোপ ইন্টারন্যাশনাল স্কুল ও সানশাইন স্কুলের শিক্ষার্থীরা বাঁশি ও ভুভুঝেলা বাজাতে বাজাতে যখন স্টেডিয়াম ত্যাগ করছিল তখন দ্বিননাথ স্কুলের কতিপয় শিক্ষার্থীর সাথে তাদের কথাকাটি হয়।  এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে।  এ সময় এক পক্ষ আরেক পক্ষকে উদ্দেশ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে।  প্রায় আধ ঘন্টাব্যাপি সংঘর্ষে অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়।  পরে উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আহতদেরকে উদ্ধার করে বাহুবল হাসপাতাল সহ বিভিন্ন স্থানীয় চিকিৎসালয়ে চিকিৎসা দেয়া হয়েছে।  বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে, দিননাথ সরকারী উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রকে আটক করা হয়েছে বলেও জানান বাহুবল মডেল থানার ওসি মোঃ মাসুক আলী।

বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের মোবাইল ফোনে বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, একটি বাশি নিয়ে তাদের মধ্যে হামলার ঘটনা ঘটে। একজনকে আটকও করা হয়েছে। আমি মিরপুরে আসছি, শিক্ষার্থীদের সান্তনা দিতে, প্রয়োজনে মামলা হবে।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ