ভোলায় স্বাধীনতা দিবস উপলক্ষে দেয়ালিকা উৎসব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ১৮:৫০

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দ্বীপ জেলা ভোলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ ভোলা সরকারি কলেজে দেয়ালিকা উৎসব, আলোচনা সভা ও নানা কর্মসূচির আয়োজন করা হয়।

আজ ২৬ মার্চ মঙ্গলবার সকাল ১১ টায় ভোলা সরকারি কলেজে বকুলতলা প্রাঙ্গণে এ প্রর্দশনী অনুষ্ঠিত হয়।  এতে অত্র কলেজের প্রায় ১৫ টি বিভাগ অংশগ্রহন করেন। তার মধ্যে ইতিহাস বিভাগ ও প্রানীবিদ্যা বিভাগের দেয়ালিকাটি দর্শকের নজর কারে। দেয়ালিকার পাশাপাশি ছাত্রীদের ভলিবল, ছাত্রদের সাঁতার প্রতিযোগিতা ও শিক্ষকদের ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে ভোলা সরকারি কলেজ এর সাহিত্য, সাংস্কৃতিক  কমিটির আহবায়ক মেহবুবা আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভোলা সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম জাকারিয়া। বিশেষ অতিথি ছিলেন ভোলা সরকারি কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার, ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা সরকারি কলেজ এর শিক্ষক পরিষদ এর সম্পাদক মোঃ জামাল হোসেন, ভোলা থিয়েটারের সম্পাদক অতনু করঞ্জাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভোলা সরকারি কলেজ এর বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ।  অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন- আমাদের সবচেয়ে গৌরবোজ্জ্বল ঘটনা হলো ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ। স্বাধীন সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র এই মুক্তিযুদ্ধের ফসল । আজ স্বাধীনতার ৪৯ তম বছর পেরিয়ে গেছে। দেয়ালিকার মাধ্যমে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধের চেতনা।  আমরা চাই আজকের এই দিনটির মত প্রতিবছর দেয়ালিকা প্রদর্শনীর ধারাবাহিকতা বজায় থাকে।

এবিএন/আদিল হোসেন তপু/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food