পটুয়াখালীর গলাচিপায় মহান স্বাধীনতা দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ১৭:৪৭

দেশের অন্যান্য জেলা- উপজেলার ন্যায় পটুয়াখালীর গলাচিপা উপজেলায় মহান স্বাধীনতা দিবস ঐতিহাসিক ২৬ শে মার্চ উপলক্ষে পুস্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, র‌্যালি, আলোচনা সভার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে।

 সূর্যোদয়ের পূর্বে গলাচিপা থানার উদ্যোগে ৪১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। সূর্যোদয়ের পরে গলাচিপা কেন্দীয় মুক্তিযোদ্ধা শহীদ মিনারে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম এর নেতৃত্বে পুস্পস্তবক অর্পন, উপজেলা আওয়ামী লীগ এর পক্ষ খেকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দের নেতৃত্বে, এরপরে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা পুস্পস্তবক অর্পন করেন।

পরে জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তলোন করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম ও গলাচিপা থানা অফিসার ইনচার্জ মো. আখতার মোর্শ্বেদ। এরপরে কুচকাওয়াজ প্রদর্শিত হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদাকে ক্রেষ্ট প্রদান করা হয় এবং মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। পরে বেলা ১১ টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী ভবনের সম্মুখ থেকে স্থ্যানীয় সংসদ সদস্য এস এম শাহজাদার নেতৃত্বে এক বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি গলাচিপা পৌর শহর ঘুরে পুনরায় উপজেলা চত্তরে এসে শেষ হয়।

 

এবিএন/জিল্লুর রহমান জুয়েল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ