আজকের শিরোনাম :

চিলমারীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ১৪:৪৩

সারা দেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস নানা কর্মসূচীর মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

আজ মঙ্গলবার ২৬মার্চ দিবসটি পালন উপলক্ষ্যে ৫ টা ৫৭মিনিটে ৩১বার তোপধ্বনির মাধ্যমে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ,অফিসার্স ক্লাব, প্রেসক্লাব চিলমারী, চিলমারী প্রেসক্লাব, বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টিসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ,সামাজিক সংগঠন ও এনজিও শহীদ মিনারে পুষ্যমাল্য অর্পন করে।

 সূর্যদয়ের সাথে সাথে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কেন্দ্রিয় কর্মসূচী হিসেবে থানাহাট এ ইউ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলনের সাথে জাতীয় সংঙ্গীত পরিবেশন করে গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা।

সেখানে উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম। এছাড়াও অধ্যক্ষ জাকির হোসেন,ওসি আমিনুল ইসলাম,মাধ্যমিক শিক্ষা অফিসার তাহের আলী,জেলা পরিষদ সদস্য রেজাউল করিম লিচু প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। পরে  সেখানে পুলিশ, আনসার ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের ডিসপ্লে ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে এতিমখানায় শিশুদের ও হাসপাতালে রোগীদের মাঝে উন্নত খাবার পরিবেশন করা হয়। বিকেলে উপজেলা প্রশাসন বনাম উপজেলা একাদশ এর মাঝে এক প্রীতি ফুটবল ম্যাচ এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


এবিএন/গোলাম মাহবুব/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ