ফরিদপুরে শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ১০:৫৯

১৯৭১ সালের শহীদদের স্মরণে ২৫ মার্চ কালোরাত্রে নির্বিচারের গণহত্যা দিবসে ফরিদপুরে শহীদদের স্বরণে আলোর মিছিল, মোমবাতি প্রজ্বলন ও ফুলেল শ্রদ্ধার মধ্যদিয়ে পালিত হচ্ছে।  

গতকাল সোমবার সন্ধ্যায় এই উপলক্ষে শহরের স্বাধীনতা চত্বর থেকে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন আলোর মিছিল সহকারে ফরিদপুর স্টেডিয়ামের পাশে গণকবরে যায়। 

এ সময় শহীদের স্মরণে ফুলেল শ্রদ্ধা জানান জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়রম্যান লোকমান হোসেন মৃধা, পুলিশ সুপার জাকির হোসেন খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি রাজেন্দ্র কলেজসহ বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের স্মরণে এক মিনিট নিরাবতা পালন করা হয় সেখানে। এর পরে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয় । 
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, এডিসি জেনারেল রোকসানা রহমান, মুক্তিযুদ্ধা সংসদের সাবকে কমান্ডার আবুল ফয়েজ শাহ নেওয়াজ, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মোশাররফ আলী, জেলা আওয়ামী লী সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা, শহর আওয়ামী লীগের নাজমুল ইসলাম খন্দকার লেভী, যুবলীগের এএইচএম ফোয়াদ প্রমূখ ।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ