আজকের শিরোনাম :

বান্দরবানে গাড়ি চালকের সাজার প্রতিবাদে শ্রমিকদের ধর্মঘট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০১৯, ১৫:১৪

বান্দরবানে ট্রাক চালককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের সাজা দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে মালিক শ্রমিক ঐক্য পরিষদ। 

আজ সোমবার (২৫ মার্চ) বেলা ১১টা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটিসহ অভ্যন্তরীণ সকল সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। 

শহরের বাসস্টেশন, বালাঘাটা, কালাঘাটা, সুয়ালকসহ বিভিন্ন এলাকায় শ্রমিকরা পিকেটিং করে যানবাহন বন্ধ করে দেন। এ দিকে গাড়ি চলাচল না করার কারণে আটকা পড়েছেন পর্যটকসহ যাত্রীরা।

বান্দরবান মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ঝন্টু দাশ দৈনিক অধিকারকে বলেন, গতকাল রবিবার শহরের রেইছা এলাকায় একটি ট্রাকের সাথে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হায়দারের গাড়ির ধাক্কা লাগে। পরে ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ট্রাকচালক মো. জাহাঙ্গীরকে ১৫ দিনের কারাদণ্ড দেন। তাই এই ঘটনার প্রতিবাদে বান্দরবানের সব সড়কে অনির্র্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

শ্রমিক নেতারা জানান, আলীকদম ইউএনওকে প্রত্যাহার করে ট্রাকচালক মো. জাহাঙ্গীরকে নিঃশর্ত মুক্তি দেয়া না হলে পরিবহন ধর্মঘট লাগাতার চলবে।

বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বলেন, আলীকদম ইউএনওর গাড়িতে ধাক্কার ঘটনাকে কেন্দ্র করে ধর্মঘট শ্রমিকরা তবে প্রশাসনের অনুরোধে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে এই বিষয়ে এই বিষয়ে জেলা প্রশাসনের সাথে শ্রমিকদের কথা চলছে।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ