আজকের শিরোনাম :

ফরিদপুরে ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০১৯, ১৩:২০

স্বাধীনতা দিবস উপলক্ষে ফরিদপুরে অনুষ্ঠিত হলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী মজার খেলা হা-ডু-ডু। 

ফরিদপুর জেলা পুলিশের আয়োজনে গতকাল রবিবার বিকালে সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের মমিনখার হাট স্কুল মাঠে এই খেলার উদ্বোধন করেন, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা। 

বাংলা সংস্কৃতির ঐতিহ্যবাহী এই খেলা দেখতে বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বয়সী মানুষ সেখানে ভিড় জমায়। 

খেলায় সদর উপজেলার চারটি দল অংশ নেয়। এর ফাইনালে উঠে ডিগ্রীরচর ইউনিয়ন ও ঈশান গোপালপুর ইউনিয়ন। আগামী ২৬ মার্চ এই মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। 

খেলায় অংশ নেওয়া ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু জানান, একেবারের হারিয়ে যাওয়া এই হা-ডু-ডু আয়োজন অবশ্যই ধন্যবাদ পাওয়ার মতো। তিনি বলেন, আমার ইউনিয়ন এই খেলায় অংশ নেওয়াতে আমি নিজেকে ধন্য মনে করছি।

বাংলার সংস্কৃতির ঐতিহ্যবাহী এই খেলা দেখতে এসেছে বিভিন্ন বয়সী শত শত মানুষ উল্লেখ্য করে ডিগ্রীরচর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু জানান, এখনতো গ্রামের মানুষও এই হা-ডু-ডু খেলার কথা ভুলে গেছে । সমাজের যারা প্রতিষ্ঠিত তাদের উচ্ছিন আমাদের ঐতিহ্যবাহী খেলাগুলো মাঠে ফিরিয়ে আনার, এতে কিশোর-কিশোরী, যুবক-যুবতিরা বিপদগামী হাত থেকে ফিরে আসবে।

সভায় চরমাধবদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মির্জা আজমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কোতয়ালী থানার (ওসি) এএফএম নাছিম, ডিক্রিরচর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, ঈশানগোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু, আওয়ামী লীগ নেতা বিল্লাল ফকির প্রমূখ। 

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ